নড়াইলে অবহেলিত আনন্দ নিকেতন প্রাথমিক বিদ্যালয় জাতীয় করণের দাবি

6
36

স্টাফ রিপোর্টার

নড়াইল সদরের সিঙ্গাশোলপুর ইউনিয়নের সিঙ্গা গ্রামের আনন্দ নিকেতন প্রাথমিক বিদ্যালয় জাতীয় করণের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। বুধবার বেলা সাড়ে ১১টার দিকে নড়াইল-সিঙ্গাশোলপুর সড়কে বিদ্যালয় কর্তৃপক্ষ ও এলাকাবাসীর আয়োজনে এ মানববন্ধন কর্মসূচী পালিত হয়।

এ সময় বিদ্যালয়ের জমিদাতা দূর্গাদাস মূর্খাজী, বিদ্যালয়ের প্রধান শিক্ষক মিনতি রায়, গোবরা মিত্র কলেজের সহকারি অধ্যাপক কাজী ওমর ফারুক, অভিভাবক স্বপ্না সাহা, শিক্ষক আঞ্জমারা সাথী, মিনি খানম, অনপমা ঘোষসহ অনেকেই বক্তব্য রাখেন। মানববন্ধনে বিদ্যালয়ের শিশু শিক্ষার্থী, অভিভাবকগণসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

বক্তারা বলেন, ১৯৯৯ সাথে প্রতিষ্ঠিত এ বিদ্যালয়টি দীর্ঘদিন ধরে সুনামের সাথে এলাকার শিশু শিক্ষার্থীদের পাঠদান করে আসছে। এলাকার আশেপাশে কোন বিদ্যালয় না থাকায় এ বিদ্যালয়ে শিক্ষার্থীর সংখ্যা বেড়ে দেড় শতাধিক হয়েছে এ বিদ্যালয় প্রথমে একটি বে-সরকারি সংস্থা নিয়ন্ত্রিত হলেও তারা তাদের প্রজেক্ট শেষ হলে এ বিদ্যালয়ের দায়ভার না নিয়ে চলে যায়। শিশু শিক্ষার্থীদের কথা চিন্তা করে অভিভাবক শুন্য এ বিদ্যালয়ের শিক্ষকরা বিনা বেতনে দীর্ঘদিন পাঠদান করে আসছে এবং শিক্ষকরা মানবেতর জীবন যাপন করছে। মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নিকট আকুল আবেদন এ বিদ্যালয়টি জাতীয় করণ করে এ এলাকার কোমলমতি শিশু শিক্ষার্থীদের পাঠে মনোনিবেশ করতে সুযোগ সৃষ্টি করবেন এবং শিক্ষকদের মানবেতর জীবন যাপন থেকে রেহাই দিবেন।