সিরাজগঞ্জে মাইক্রোবাস ও ট্রেনের সংঘর্ষে বর-কনেসহ ৯ জন নিহত

207
45

নিউজ ডেস্ক

সোমবার (১৫ জুলাই) সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলায় ট্রেন ও মাইক্রোবাসের সংঘর্ষে ৯ যাত্রী নিহত হয়েছেন। এছাড়াও ঐ ঘটনায় অন্তত সাতজন আহত হয়েছেন। সন্ধ্যা পৌনে ৭টার দিকে ঢাকা-ঈশ্বরদী রেল সড়কের উল্লাপাড়া উপজেলার পঞ্চক্রোশী এলাকার অরক্ষিত রেল ক্রসিংয়ে এ দুর্ঘটনা ঘটে। এসময় ট্রেন ও মাইক্রোবাস দুই দিক দিয়ে এসে সংঘর্ষ হলে ট্রেনটি মাইক্রোবাসটিকে প্রায় ২ কিলোমিটার হেঁচরে নিয়ে যায়।

উপজেলার উল্লাপাড়া থানার উপ-পরিদর্শক (এসআই) মোশারফ হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন। এছাড়াও ইনসেপেক্টর গোলাম মোস্তফা সংবাদ মাধ্যমে জানায়, “সোমবার সদর উপজেলার কালিয়া হরিপুর গ্রাম থেকে একটি মাইক্রোবাস বরযাত্রী নিয়ে উল্লাপাড়ার চর ঘাটিনা গ্রামে গিয়েছিল। বিয়ে শেষ করে কনেকে নিয়ে বাড়ি ফেরার পথে সন্ধা পৌনে ৭টার দিকে মাইক্রোবাস (ঢাকা মেট্রে-চ ১৫-৪১৫৯) উল্লাপাড়া-ঢাকা রেলপথের সলপ অরক্ষিত রেলক্রসিং অতিক্রমের সময় রাজশাহী থেকে ঢাকাগামী পদ্মা এক্সপ্রেস ট্রেনের সঙ্গে সংঘর্ষ হয়। এতে মাইক্রবাসটি ট্রেনের ইঞ্জিনের সঙ্গে আটকে প্রায় দুই কিলোমিটার দূরে গিয়ে পড়ে। এসময় ট্রেনের ইঞ্জিন বন্ধ হয়ে যায়।”

এই ঘটনায় ঘটনাস্থলেই মাইক্রোবাসে উপস্থিত থাকা সদ্যবিবাহীত বর কনেসহ ৯ যাত্রীর সকলেই নিহত হয়। তাদের মধ্যে বর সদর উপজেলার কালিয়াকান্দাপাড়া গ্রামের মাংস ব্যবসায়ী আলতাব হোসেনের ছেলে রাজন (২৫), কনে উল্লাপাড়ার ঘাটিনা গ্রামের আব্দুল গফুরের মেয়ে সুমাইয়া খাতুন (২০) এবং চালক কামারখন্দের স্বাধীন ও বরযাত্রী শরিফ শেখ (৩৬), সুমন (২৫), খোকন (২০), ও (২৪) এর পরিচয় পাওয়া গেছে। বাকিদের পরিচয় জানা যায়নি। তবে তাদের মধ্যে একজন শিশু আছে বলে জানা গিয়েছে । এই দুর্ঘটনা ঘটার পরে দমকল বাহিনী ও পুলিশ ঘটনাস্থলে গিয়ে নিহতদের উদ্ধার করে।

উল্লাপাড়া মডেল থানার ওসি দেওয়ান কওশিক আহমেদ ও সলপ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার শওকত আলী জানান যে নিহতদের ময়না তদন্তের জন্য সিরাজগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট শেখ ফজিলাতুন্নেসা মুজিব হাসপাতাল মর্গে প্রেরণ করা হচ্ছে। দুর্ঘটনার পর ট্রেনটি ঢাকার উদ্দেশ্যে ছেড়ে গেছে।