বিইউবিটিতে নবীন প্রশিক্ষনার্থীদের জন্য বিতর্ক কর্মশালা

4
19

স্টাফ রিপোর্টার

বাংলাদেশ ইউনিভার্সিটি অব বিজনেস এন্ড টেকনোলজি’র রূপনগর স্থায়ী ক্যাম্পাসে ডিবেটিং ক্লাব অব বিইউবিটি কর্তৃক আয়োজিত ৩য় বিইউবিটি আন্তঃবিভাগ বিতর্ক প্রতিযোগিতা-২০১৯ এর উদ্বোধনী অনুষ্ঠান ও বিতর্ক কর্মশালা অনুষ্ঠিত হয় ৭ জুলাই ২০১৯ তারিখে। বিতর্ক কর্মশালায় বিইউবিটি’র ১১ টি বিভাগের ৫৯৩ জন শিক্ষার্থী অংশগ্রহণ করে।

বিতর্ক কর্মশালার প্রধান আলোচক ও প্রশিক্ষক হিসাবে বিতর্ক কর্মশালাটি পরিচালনা করেন ঢাকা বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটি’র সাবেক সাধারণ সম্পাদক ও বাংলাদেশ সুপ্রীম কোর্টের আপীলেট ডিভিশন ও হাইকোর্ট ডিভিশনের আইনজীবী অমিত দাশ গুপ্ত। নবীন প্রশিক্ষনার্থীদের উদ্দেশ্যে তিনি বারোয়ারি ও সংসদীয় পদ্ধতির বিতর্কের নিয়ম কানুন নিয়ে আলোচনা করেন একই সাথে তার বিতার্কিক জীবনের স্মৃতিচারণ করেন।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন এ এফ এম সারওয়ার কামাল, সদস্য, বিইউবিটি ট্রাস্ট। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ মোঃ এনায়েত হোসেন মিয়া ও ছাত্র বিষয়ক উপদেষ্টা ও শিক্ষা সহায়ক কার্যক্রমের প্রধান সমন্বয়ক প্রফেসর মিয়া লুৎফার রহমান। তিন দিন জমকালো আয়োজনের মধ্যে দিয়ে বিতর্কের প্রতিযোগিতার চূড়ান্ত পর্বে উত্তীর্ণ হয় আইন ও বিচার বিভাগের বিতার্কিক দল এবং বিবিএ (ম্যানেজমেন্ট) বিতার্কিক দল।