‘শিক্ষা জীবনে সাফল্য আনতে হলে পাঠ্য বইয়ের প্রতি মনোযোগী হতে হবে’

30
27

স্টাফ রিপোর্টার

নড়াইলের আমাদা আদর্শ কলেজ চত্বরে শিক্ষার্থীদের দায়িত্ব-কর্তব্য ও নৈতিকতা বিষয়ক আলোচনা সভা ও নবীনবরণ অনুষ্ঠিত হয়েছে। বুধবার (১০ জুলাই) বিকেলে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। আমাদা আদর্শ কলেজ পরিচালনা পর্ষদের সভাপতি ও লোহাগড়া উপজেলা পরিষদ চেয়ারম্যান সিকদার আব্দুল হান্নান রুনুর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক আনজুমান আরা ও প্রধান আলোচক ছিলেন পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন পিপিএম (বার)।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- লোহাগড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মুকুল কুমার মৈত্র, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা শহীদুর রহমান, লোহাগড়া থানার ওসি মোকাররম হোসেন, নবগঙ্গা ডিগ্রি কলেজের অধ্যক্ষ মোশারফ হোসেন মোল্যা, জেলা শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের সহকারী প্রকৌশলী আশরাফুল হক, শিল্পপতি সৈয়দ বোরহান উদ্দিন, কাশিপুর ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান মতিয়ার রহমান, নোয়াগ্রাম ইউপির সাবেক চেয়ারম্যান ফয়জুল হক রোম, কলেজের প্রথম বর্ষের শিক্ষার্থী আমির হামজা, ঝুমু খানম লতা প্রমুখ।

বক্তারা বলেন, শিক্ষা জীবনে সাফল্য আনতে হলে পাঠ্য বইয়ের প্রতি মনোযোগী হতে হবে। ফেসবুকসহ বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যম ছেড়ে পড়ালেখার প্রতি গুরুত্ব দেয়ার পাশাপাশি শিক্ষক ও অভিভাবকদের কথা মেনে চলতে হবে। তাহলে সুনাগরিক হিসেবে দেশের উন্নয়ন অগ্রযাত্রা এগিয়ে নেয়া সম্ভব হবে। এছাড়া অতিথিরা কলেজের প্রথমবর্ষের নবীন ছাত্রছাত্রীদের ফুল দিয়ে বরণ করে নেন।