নড়াইলে পুলিশ নিয়োগে ঘুষ ও দালাল থেকে দূরে থাকতে মাইকিং ও লিফলেট বিতরণ

0
86

স্টাফ রিপোর্টার

নড়াইলে পুলিশ নিয়োগে শতভাগ স্বচ্ছতা বিধানের লক্ষে ঘুষ ও দালাল থেকে দূরে থাকার উদাত্ত আহ্বান জানিয়েছেন নড়াইলের পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন, পিপিএম (বার)। এরই ধারাবাহিকতায় ঘুষ ও দালাল থেকে দূরে থাকতে নড়াইল জেলা পুলিশের পক্ষ থেকে মাইকিং প্রচারণা ও লিফলেট বিতরণ করা হয়েছে।

বুধবার (২৬ জুন) সকালে শহরের বিভিন্ন প্রান্তে এ মাইকিং প্রচারণা ও লিফলেটগুলি দেখতে পাওয়া যায়। এই দুই প্রচারণায় জানানো হচ্ছে, ট্রেইনি রিক্রুট কনস্টেবল নিয়োগে কোনো দুর্নীতির আশ্রয় গ্রহণ করা হবে না। শুধুমাত্র যোগ্য প্রার্থীরাই পুলিশে যোগ দিতে পারবে। একশ টাকা ব্যাংক ড্রাফট ও তিন টাকা মূল্যের ফরমে আবেদন করে চাকুরি পাওয়া যাবে। এ নিয়োগকে কেন্দ্র করে অনেকে ঘুষ বাণিজ্য এবং দালালি শুরু করেছে- এমন কোনো খবর কারো কাছে থাকলে সঙ্গে সঙ্গে নড়াইল জেলা পুলিশকে অবহিত করার জন্য বলা হয়েছে।

লিফলেটে নড়াইল জেলা পুলিশের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দের সাথে চার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাবৃন্দের মোবাইল নাম্বার দিয়ে দেওয়া হয়েছে। নড়াইল জেলার প্রত্যেকটি থানার বিভিন্ন এলাকায় এ মাইকিং প্রচারণা চালানো হচ্ছে। সেই সাথে বিতরণ করা হচ্ছে সতর্কবার্ত সম্বলিত লিফলেট। এ বিষয়ে নড়াইলের পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন, পিপিএম (বার) জানান, পুলিশে চাকুরির নিয়োগ শুধুমাত্র যোগ্য প্রার্থীদের জন্য। এক্ষেত্রে কোনো তদবির বা সুপারিশ গ্রহণযোগ্য নয়। দালাল ও ঘুষ বাণিজ্য রুখতে ইতোমধ্যে জেলার বিভিন্ন প্রান্তে সাদা পোশাকধারী পুলিশ মোতায়েন করা হয়েছে। কোথাও পুলিশ নিয়োগ সংক্রান্ত কোনো অপ্রীতিকর খবর পেলে সঙ্গে সঙ্গে ব্যবস্থা নেওয়া হবে বলেও তিনি জানান।