আড়ংকে ৪ লক্ষ ৫০ হাজার টাকা জরিমানাসহ শাস্তি

6
53

ডেস্ক/এসএস

একজন ভোক্তার দায়ের করা অভিযোগের ভিত্তিতে আড়ং এর উত্তরার শাখায় একটি বিশেষ অভিযান চালিয়ে প্রতিষ্ঠানটিকে ২৪ ঘণ্টা বন্ধ রাখার নির্দেশ এবং ৪ লক্ষ ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। এই বিশেষ অভিযানটি পরিচালনা করেন অধিদফতরের ঢাকা বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক মনজুর মোহাম্মদ শাহরিয়ার।

অভিযোগকারী ভোক্তার দাবি আড়ং ছয় দিনের ব্যবধানে একই পোশাকের মূল্য বাড়িয়ে প্রায় দ্বিগুণ করে দিয়েছে। অভিযোগকারী ব্যক্তি, চিকিৎসক মোহাম্মদ ইব্রাহিম জানান যে তিনি মে মাসের ২৫ তারিখ একটি পোশাক ক্রয় ৭০৭ টাকা দিয়ে কিন্তু একই মাসের ৩১ তারিখ মাত্র ৬ দিনের ব্যবধানে একই পোশাক ক্রয় করেন ১৩০০ টাকা দিয়ে। সেক্ষেত্রে পোশাকের রং, ডিজাইন, কাপড়, মান, ও মাপ সম্পূর্ণ একই। এজন্যই তিনি ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের আড়ং এর এই প্রকার অসৎ ব্যবসায়ীক আচরণের বিরুদ্ধে লিখিত অভিযোগ দায়ের করেন।

উক্ত ঘটনায় পুলিশ সহ কার্যালয়ের উপ-পরিচালক মনজুর মোহাম্মদ শাহরিয়ার অভিযোগে সত্যতা যাচাই করার উদ্দেশ্যে আড়ং এ অভিযান চালান। সেখানে তারা উক্ত অভিযোগের সভ্যতার প্রমাণ পান এবং একই সাথে একই ধরনের বিভিন্ন অনিয়মের স্বরূপ লক্ষ করেন। এই ঘটনায় তারা প্রতিষ্ঠানটিকে ২৪ ঘণ্টা বন্ধ রাখার নির্দেশ এবং ৪ লক্ষ ৫০ হাজার টাকা জরিমানা করেন।