শাহজাদপুরে নুসরাতসহ সকল ধর্ষণ ও হত্যার প্রতিবাদে মানববন্ধন

4
6

স্টাফ রিপোর্টার

ধর্ষণমুক্ত নিরাপদ দেশ চাই, মা-বোনদের নিরাপত্তা চাই’ এই শ্লোগানকে সামনে রেখে ফেনীর মাদরাসা ছাত্রী নুসরাত জাহান রাফী, মুন্সিগঞ্জের শিক্ষার্থী সেতু মন্ডল ও গাজীপুরের শিক্ষার্থী মনিকা গোমেজ এর ধর্ষণ ও হত্যাকারীদের অবিলম্বে গ্রেফতার ও বিচার এবং নারীর প্রতি সহিংসতা বন্ধের দাবিতে গতকাল সোমবার শাহজাদপুরে মানববন্ধন কর্মসূচী পালন করা হয়।

বাংলারদশ পূজা উদ্যাপন পরিষদ, কেন্দ্রীয় কমিটির আহবানে দেশব্যাপি মানববন্ধন কর্মসূচীর অংশ হিসেবে শাহজাদপুর উপজেলা পূজা উদযাপন পরিষদ এ মানববন্ধনের আয়োজন করে। এদিন সকাল ১১ টা থেকে দুপুর ১২ টা পর্যন্ত পৌর এলাকার প্রাণ কেন্দ্র মনিরামপুর বাজার কালীমন্দির সংলগ্ন প্রধান সড়কে এ মানববন্ধন পালিত হয়।

প্রায় ঘন্টাব্যাপি এ মানববন্ধন চলাকালে ধর্ষন ও হত্যাকারীদরে অবিলম্বে গ্রেফতার ও বিচার এবং সকল সহিংসতা বন্ধের জোর দাবি জানিয়ে বক্তব্য রাখনে, শাহজাদপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা প্রফেসর আজাদ রহমান, স্থানীয় পূজা উদযাপন পরিষদের সভাপতি বিনয় কুমার পাল, সাধারণ সম্পাদক সাংবাদিক বিমল কুমার কুন্ডু, উপজেলা আইনজীবী সমিতির সভাপতি এ্যাডভোকেট আনোয়ার হোসেন, এ্যাডভোকেট কে, এম, মতিয়ার রহমান, বিপ্লব কুমার সরকার, শ্যামল কুমার সাহা, সাংস্কৃিতক কর্মী কাজী শওকত, শংকর ব্যানার্জী, উৎপল কুন্ডু প্রমুখ।

বক্তারা সেতু মন্ডল ও মনিকা গোমেজের হত্যাকারীরা গ্রফেতার না হওয়ায় তীব্র ক্ষোভ প্রকাশ করেন। উক্ত মানববন্ধন কর্মসূচীতে পূজা উদযাপন পরিষদ উপজেলা শাখা, পৌর শাখা ও বিভিন্ন ইউনিয়ন কমিটির নেতৃবৃন্দসহ রাজনীতিবিদ, মুক্তিযোদ্ধা, সাংবাদিক, শিক্ষকসহ নানা শ্রেনী পেশার শতশত মানুষ উপস্থিত ছিলেন।