অগ্নিদগ্ধ মাদ্রাসা ছাত্রী নুসরাত আর বেঁচে নেই

4
37

নিউজ ডেস্ক

অগ্নিদগ্ধ ফেনীর মাদ্রাসা ছাত্রী নুসরাত জাহান ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। বুধবার (১০ এপ্রিল) রাতে তিনি মারা যান বলে নিশ্চিত করেছেন চিকিৎসকরা।

গত ৬ এপ্রিল সকাল সাড়ে ৯টার দিকে ফেনীর সোনাগাজী ইসলামিয়া সিনিয়র ফাজিল মাদরাসা কেন্দ্রে আলিম পরীক্ষা দিতে গেলে শিক্ষার্থী নুসরাত জাহান রাফির গায়ে কেরোসিন ঢেলে আগুন ধরিয়ে হত্যার চেষ্টা করে দুর্বৃত্তরা। ঘটনায় নুসরাতের শরীরের ৮৫ শতাংশ পুড়ে যায়। দগ্ধ নুসরাতকে উন্নত চিকিৎসার জন্য দ্রুত সিঙ্গাপুরে পাঠানোর নির্দেশ দিয়েছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

গত শনিবার সকালে আরবি প্রথমপত্র পরীক্ষা দিতে নুসরাতের বড় ভাই তাকে মাদ্রাসায় পৌছায় দেন। পরীক্ষা শুরুর আগে নুসরাতকে মাদ্রাসার ছাদে ডেকে নিয়ে তার গায়ে কেরোসিন ঢেলে আগুন দেয় কয়েকজন শিক্ষার্থী। ওই মাদ্রাসার অধ্যক্ষ সিরাজ-উদ দৌলার বিরুদ্ধে নুসরাত শ্লীলতাহানির অভিযোগ তুলে মামলা করায় এ ঘটনা ঘটানো হয়েছে বলে নুসরাত ও তার পরিবার অভিযোগ করেন। নুসরাতকে পুড়িয়ে হত্যাচেষ্টার ঘটনার তিন দিন পর তার ভাই মাহমুদুল হাসান নোমান বাদী হয়ে অজ্ঞাত পরিচয় চার বোরখা পরিহিত নারীসহ আরও কয়েকজনকে আসামি করে সোমবার মামলা দায়ের করলে পুলিশ সিরাজ ও তার ভাগ্নিসহ সাত জনকে গ্রেপ্তার করে।

এদিকে নুসরাত জাহান রাফিকে পুড়িয়ে হত্যাচেষ্টা মামলার প্রধান আসামি অধ্যক্ষ সিরাজ উদ-দৌলাকে জিজ্ঞাসাবাদের জন্য সাত দিনের রিমাণ্ডে নিয়েছে পুলিশ। একইসাথে ওই মাদ্রাসার প্রভাষক আফসার উদ্দিন ও আরিফুল ইসলামকে পাঁচ দিনের রিমাণ্ডে পাঠিয়েছে আদালত।