মিরপুরে গ্যাস লাইন বিস্ফোরণে শিশুর মৃত্যু

148
13

ডেস্ক রিপোর্ট

রাজধানীর মিরপুরের এক ভবনে গ্যাস লাইন বিস্ফোরণে তামিম নামের সাত মাসের এক শিশুর মৃত্যু হয়েছে। এ ঘটনায় গুরুতর দগ্ধ হয়েছেন শিশুটির বাবা-মা। আশঙ্কাজনক অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে তাদের ভর্তি করা হয়।

মঙ্গলবার রাত পৌনে ১২টার দিকে মিরপুর ১১ নম্বর সেকশনের চার নম্বর রোডের পাঁচতলা ওই বাড়ির নিচতলার একটি ঘরে এ ঘটনা ঘটে। বাড়ির কেয়ারটেকার মানিক মিয়া (৩৫) তার স্ত্রী মিনা আক্তার (২২) এবং তাদের সাত মাসের ছেলে তামিমকে নিয়ে নিচতলার ওই ঘরে থাকতেন।

মঙ্গলবার রাতে নিচতলায় পানির মোটর চালু করার সময় পাশে থাকা ট্যাংকি থেকে গ্যাস বিস্ফোরিত হয়। এতে দগ্ধ হন তারা। হাসপাতালে নেওয়ার পর শিশু তানিম মারা গেছে। আর আহত স্বামী-স্ত্রীকে ঢামেকের বার্ন ইউনিটে ভর্তি করা হয়।

ফায়ার সার্ভিস নিয়ন্ত্রণ কক্ষের কর্মকর্তা মিজানুর রহমান জানান, ওই বাড়িতে আগুন লাগার খবর পেয়ে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে যায়। আগুন নেভানোর পর তারা তিনজনকে উদ্ধার করে হাসপাতালে পাঠায়। হাসপাতালে নেওয়ার পর কর্তব্যরত চিকিৎসক শিশু তামিমকে মৃত ঘোষণা করেন।

ফায়ার সার্ভিসের মিরপুর স্টেশনের জ্যেষ্ঠ কর্মকর্তা আব্দুল্লাহ আল আরেফিন বলেন, গ্যাস লাইনে ত্রুটির কারণে ওই বাসার গ্যাস জমে গিয়েছিল। ওই অবস্থার মধ্যে সিগারেট ধরাতে গেলে পুরো ঘরে আগুন ছড়িয়ে পড়ে বলে ধারণা করছেন তারা।