আগামীকাল শপথ পাঠ করবেন নবনির্বাচিত সংসদ সদস্য মাশরাফী

110
45

স্টাফ রিপোর্টার

খেলোয়াড় থেকে রাজনীতিক মাশরাফি এখন দেশের সেবা করার জন্য প্রস্তুত। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নড়াইল-২ আসনে নৌকার হয়ে জিতেছেন মাশরাফী বিন মোর্ত্তজা। বিপুল ভোটের ব্যবধানে তিনি এ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নবনির্বাচিত সংসদ সদস্যগণের মধ্যে মাশরাফীও একজন। আর তাইতো আগামীকাল ৩ জানুয়ারি বৃহস্পতিবার সকাল ১১টায় অনুষ্ঠিত শপথ অনুষ্ঠানে অংশগ্রহণ করবেন মাশরাফী। এটা এক নতুন ও অন্যরকম অভিজ্ঞতা। এই প্রথমবারের মত মেম্বার অব পার্লামেন্ট হিসেবে পাঠ করবেন শপথ। বুধবার (২ জানুয়ারি) সংসদ সচিবালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, শেরে বাংলা নগরস্থ সংসদ ভবনের পূর্ব ব্লকের প্রথম লেভেলের শপথ কক্ষে এ শপথ অনুষ্ঠিত হবে।

সংবিধান অনুযায়ী নবনির্বাচিত সংসদ সদস্যদের শপথ পাঠ করাবেন দশম জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। গতকাল মঙ্গলবার নির্বাচন কমিশন থেকে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নবনির্বাচিত সংসদ সদস্যদের ফল গেজেট আকারে প্রকাশ করা হয়।

উল্লেখ্য, গত ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ২৯৮টি আসনের মধ্যে আওয়ামী লীগ পেয়েছে ২৫৯টি আসন। এছাড়া মহাজোটের হুসেইন মুহম্মদ এরশাদের নেতৃত্বাধীন জাতীয় পার্টি ২০টি, বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি ৫টি, ওয়ার্কার্স পার্টি ৩টি, জাতীয় সমাজতান্ত্রিক দল ২টি, বিকল্পধারা বাংলাদেশ ২টি, গণফোরাম ২টি, জাতীয় পার্টি-জেপি ১টি এবং তরিকত ফেডারেশন ১টি আসনে বিজয়ী হয়েছে। এছাড়া নির্বাচনে ৩ জন স্বতন্ত্র সদস্য নির্বাচিত হয়েছেন। এদিকে একজন প্রার্থীর মৃত্যুতে গাইবান্ধা-৩ আসনের ভোট গ্রহণ স্থগিত করা হয়। এছাড়া ব্রাহ্মণবাড়িয়া-২ আসনের ৩টি কেন্দ্রের ভোট গ্রহণ স্থগিত করায় ফলাফলও স্থগিত করা হয়েছে।