মহানবী (সা:) সম্পর্কে কটূক্তিঃ অভিযুুক্তের বিচারের দাবীতে নড়াইলে মানববন্ধন

6
59

স্টাফ রিপোর্টার

মহানবী হযরত মুহাম্মদ (সা:) সম্পর্কে কটূক্তির অভিযোগের অভিযুক্ত রাজকুমার সেনের বিচারের (ফাঁসির) দাবীতে নড়াইলে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। এসময় খণ্ড খণ্ড মিছিল বের করে সাধারণ মানুষ অভিযুক্তকে ফাঁসি দেওয়ার শ্লোগান দেন। ৭ এপ্রিল (রবিবার) সকাল ১০টা থেকে ১১ পর্যন্ত ঘন্টাব্যাপি নড়াইল-যশোর সড়কে নড়াইল চৌরাস্তা থেকে রূপগঞ্জ পর্যন্ত তিন কিলোমিটার এলাকা জুড়ে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

এসময় স্কুল, কলেজ, মাদ্রাসার শিক্ষার্থীসহ বিভিন্ন শ্রেণী পেশার কয়েক হাজার মানুষ উপস্থিত ছিলেন। মানববন্ধন চলা কালে বক্তব্য রাখেন, রূপগঞ্জ দাখিল মাদ্রাসার অধ্যক্ষ মোহাম্মদ আনোয়ার হোসেন, হাফেজ মওলানা মহাসিন উদ্দিন, রূপগঞ্জ জামে সমজিদের খতিব মওলানা মোহাম্মদ আয়ুব আলী খান, ডা: নাসিরউদ্দিন প্রমুখ। বক্তরা অভিযুক্তর ফাঁসি না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দেন। নড়াইলের পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন মানববন্ধনে এসে উপস্থিত হয়ে বিচারের সহযোগিতার আশ্বাস দিলে মানববন্ধন শেষ হয়।

উল্লেখ্য, নড়াইল সদর উপজেলা হবখালী ইউনিয়নের সিঙ্গিয়া বসুপাড়া গ্রামের চান্দু সেনের ছেলে গত ২৮ মার্চ রাজকুমার তার ফেসবুক আইডিতে মহানবী (সাঃ) সম্পর্কে বাজে মন্তব্য করেন। রাজকুমার তার ফেসবুক আইডিতে লেখেন, ‘পৃথিবীর বিখ্যাত জঙ্গি, বর্বর, মূর্খ…মুহাম্মদকে মুসলিমরা প্রিয় নবী বলে ডাকে। তাকে নিয়ে কেউ একটা খারাপ গান বের করুক, তারপর দেখো সেই গায়ককে মোল্লারা কত টুকরা করে কেটে। কিন্তু আমাদের শ্রেষ্ঠ বীর যোগীরাজ কৃষ্ণকে নিয়ে গান বেরিয়েছে- ‘কদম গাছে বসিয়া আছে কানু হারামজাদা। এই গান এদিক ওদিক খুবই ধুমধামে শুনছে হিন্দুরা, বাহ!”

বিষয়টি প্রশাসনের নজরে এলে রাজকুমার সেনকে ৩১ মার্চ নড়াইল শহর থেকে আটক করে পুলিশ। আটকের পর তার পুলিশ বাদী হয়ে একটি মামলা দায়ের করে। পরে আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করা হয়। বর্তমানে অভিযুক্ত রাজকুমার নড়াইল কারাগারে আছে।