আজও গাপটিলের সেঞ্চুরি, নিউ জিল্যান্ডের ওয়ান ডে সিরিজ জয়

285
20

স্পোর্টস ডেস্ক

সফরকারী বাংলাদেশের বিপক্ষে ওয়ান ডে সিরিজ জয় নিশ্চিত করলো নিউ জিল্যান্ড। ওপেনার মার্টিন গাপটিলের টানা দ্বিতীয় সেঞ্চুরিতে সিরিজের দ্বিতীয় ম্যাচে আবারো ৮ উইকেটের বড় জয় তুলে নিয়েছে স্বাগতিকরা।

আজ (১৬ ফেব্রুয়ারি) ক্রাইস্টচার্চে অনুষ্ঠিত ম্যাচে টস হেরে প্রথমে ব্যাট করে ৪৯.৪ ওভারে ২২৬ রানে অলআউট হয় বাংলাদেশ। দলের পক্ষে ৭টি চার ও ১টি ছক্কায় ৬৯ বলে সর্বোচ্চ ৫৭ রান করেন মিথুন। ৭টি চারে ৬৫ বলে ৪৩ রান করেন সাব্বির। শুরুতে ব্যাটিং বিপর্যয়ের সম্মুখীন হয় বাংলাদেশ। মিডল অর্ডারে সৌম্য ও মুশফিক আক্রমণ চালালেও তেমন একটা সুবিধা করতে পারেননি তারা। সৌম্য ২২ ও মুশফিক ২৪ রানে আউট হন। ৯৩ রানে পঞ্চম উইকেটে মাহমুদুল্লাহকে হারিয়ে চাপে পড়ে বাংলাদেশ। মিথুন ও সাব্বিরের ৭৫ রানের জুটিতে কিছুটা এগোতে থাকে। শেষ পর্যন্ত ৪৯ দশমিক ৪ ওভারে ২২৬ রানে অলআউট হয় টাইগাররা। নিউজিল্যান্ডের পক্ষে ফার্গুসন ৩টি, অ্যাস্টল-নিশাম ২টি করে উইকেট নেন।

জয়ের জন্য ২২৭ রানের টার্গেটে পৌছাতে খুব বেশি কষ্ট করতে হয়নি স্বাগতিকদের। সিরিজের টানা দ্বিতীয় দিয়ে নিজের ১৬তম সেঞ্চুরি করেন গাপটিল। ৮৮ বলের ইনিংসে ১৪টি চার ও ৪টি ছক্কা হাকান এই মারমুখী ব্যাটসম্যান। ২ উইকেট হারিয়ে ৩৬.১ ওভারে জয়ের লক্ষ্যে পৌঁছে যায় নিউজিল্যান্ড। এসময় উইলিয়ামসন ৬৫ রানে ও টেইলর ২১ রানে অপরাজিত ছিলেন। বাংলাদেশের পক্ষে মুস্তাফিজ ৪২ রানে ২ উইকেট নেন। টানা দুই ম্যাচে জয় নিয়ে ওয়ান ডে সিরিজ জেতা নিশ্চিত করে নিউ জিল্যান্ড। এ ম্যাচেও সেরার খেতাব পান নিউজিল্যান্ডের গাপটিল। আগামী ২০ ফেব্রুয়ারি ডানেডিনে অনুষ্ঠিত হবে সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডে।

স্কোরকার্ডঃ

Read the detailed Reports & Articles of New Zealand vs Bangladesh 2nd ODI 2019, Bangladesh tour of New Zealand 2018/19 only on ESPNcricinfo.com http://www.espncricinfo.com/series/18805/report/1153845/new-zealand-vs-bangladesh-2nd-odi-bangladesh-in-nz-2018-19
via ESPNCricinfo app http://es.pn/ciapp