সেচ্ছায় বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় ও রক্তদান সেবা দিচ্ছে বাঁধনের নড়াইল ভিক্টোরিয়া কলেজ

6
12

স্টাফ রিপোর্টার

২০১৭ সালের ১৫ই সেপ্টেম্বর বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয়ের মাধ্যমে নড়াইল সরকারি ভিক্টোরিয়া কলেজে বাঁধন কার্যক্রম শুরু করে এবং গত ২৯ জানুয়ারী ২০১৯ সালে তাদেরকে বাঁধন কেন্দ্রীয় পরিষদ থেকে ইউনিট (১২৩) এ রূপান্তর করা হয়। বাঁধনের সদস্যবৃন্দ সেচ্ছায় বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয়ের সাথে সাথে বিনামূল্যে রক্তদান কর্মসূচি চালিয়ে আসছে। প্রতিষ্ঠার পর থেকে এই কলেজের বাঁধন কর্মীরা প্রাই ৩০০০ জনকে বিনামূল্যে রক্তের গ্রুপ জানিয়ে দিয়েছে এবং অসহায় ও বিভিন্ন রোগীদের প্রায় ২৫০ ব্যাগ রক্তের ব্যবস্থা করে দেয়।

বুধবার (৩০ জানুয়ারি) সেচ্ছায় রক্তদাতাদের সংগঠন বাঁধন এর নড়াইল সরকারি ভিক্টোরিয়া কলেজ ইউনিট এর পক্ষ থেকে যশোর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের মাননীয় চেয়ারম্যান জনাব প্রফেসর আব্দুল আলিম মহোদয় ও কলেজ ইন্সপেক্টর জনাব গোলাম রব্বানিকে ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হয়।

উক্ত অনুষ্ঠানে নড়াইল ভিক্টোরিয়া কলেজ এর মাননীয় অধ্যক্ষ জনাব রবিউল ইসলাম স্যার, পদার্থ বিজ্ঞান বিভাগের শিক্ষক জনাব আ ন ম আরিফুল ইসলামসহ সকল শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন। বাঁধন-ভিক্টোরিয়া কলেজ ইউনিটের পক্ষ থেকে উক্ত সংগঠনের আহবায়ক মোঃ হায়দার আলী খান, সদস্য সচিব মোঃ শামিম শেখ, নির্বাহি সদস্য শারমিন জামান, মোঃ মুরাদ হোসেন, বাবর মির্জা রনি, মোঃ ফিরোজ আহম্মেদ, ফয়সাল আহমেদসহ আরো অনেক বাঁধন কর্মী উপস্থিত ছিলেন।

এসময় বাঁধন ইউনিটের পক্ষ থেকে যশোর শিক্ষা বোর্ডের চেয়ারম্যান মহোদয়কে আগামিতে বাঁধন এর কার্যক্রম সম্পর্কে বিস্তারিত জানানো হয় এবং আগামিতে বাঁধন ইউনিট কলেজ ক্যাম্পাসে বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় কর্মসূচি ও সাধারণ শিক্ষার্থীদের মধ্যে রক্তদানের জন্য সচেতনতা সৃষ্টির জন্য কলেজ প্রশাসনের সহযোগিতা প্রশংসা করা হয়।