মাশরাফীর নির্দেশে নড়াইল সদর হাসপাতালের সাধারণ রোগীদের পাশে টিম-তারুণ্য -১০০

41
230

স্টাফ রিপোর্টার

মাশরাফী বলেছিলেন নড়াইল হবে প্রজন্মের শ্রেষ্ঠ বাসস্থান। সেই স্বপ্নপূরণে কাজ করছে একঝাঁক তরুণ-তরুণী। নড়াইল ২ আসনের সংসদ সদস্য মাশরাফী বিন মোর্ত্তজা যখন খেলার মাঠে ব্যস্ত, তাঁরই অবর্তমানে নড়াইলে চলছে উন্নয়নমুখী কর্মসূচি। শহরে সিসি ক্যামেরা স্থাপনের পর মাশরাফীর নির্দেশে নড়াইল সদর হাসপাতালের সাধারণ রোগীদের পাশে দাঁড়িয়েছে “টিম-তারুণ্য -১০০”। শুক্রবার (১১ জানুয়ারি) হাসপাতাল কর্তৃপক্ষের সাথে তাদের সার্বিক বিষয়ে কথা হয়। হাসপাতাল কর্তৃপক্ষ হাসপাতালের বিভিন্ন সীমাবদ্ধতার কথা তুলে ধরেন। কর্তৃপক্ষ জানান, হাসপাতালের ডাক্তার, নার্স ও পরিচ্ছন্ন কর্মীর সংকট রয়েছে। “টিম-তারুণ্য”কে কাছে পেয়ে আবেগে আপ্লুত হয়ে পড়েন সাধারণ রোগীরা।

তারুণ্য-১০০ জানায়, রোগীদের অভিযোগে উঠে আসে তারা হাসপাতাল থেকে ওষুধ পায় না। সবকিছু তাদের ক্রয় করতে হয়। তারুণ্য-১০০ আরো উল্লেখ করে, মেডিসিন পুরুষ বিভাগে ৩০জন রোগীর বিকল্প হিসেবে মাত্র একজন নার্স। তিনি একাই তার সবটুকু উজাড় করে দিয়ে রোগীদের সেবা করছেন। স্মৃতি ঘোষ নামে এই নার্সের সেবা নিয়ে প্রশংসা করলেন সকল রোগী।

হাসপাতালের সমস্যা চিহ্নিত করছে টিম-তারুণ্য, আর পর্যায়ক্রমে তার সমাধানে কাজ করবেন নড়াইল এক্সপ্রেস খ্যাত মাশরাফী বিন মোর্ত্তজা এমপি।