আন্তর্জাতিক মাদকবিরোধী দিবস উপলক্ষ্যে নড়াইলে শিশুদের চিত্রাঙ্কন ও আবৃত্তি

41
13

স্টাফ রিপোর্টার

‘‘সুস্বাস্থ্যেই সুবিচার, মাদক মুক্তির অঙ্গীকার’’ এই শ্লোগানকে ধারণ করে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচার বিরোধী আন্তর্জাতিক দিবস উপলক্ষ্যে নড়াইলে শিশুদের চিত্রাঙ্কন ও কবিতা আবৃত্তি প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। ২৫ জুন মঙ্গলবার বিকালে জেলা শিশু একাডেমীতে এসব প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

জেলা প্রশাসন ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের আয়োজনে উভয় প্রতিযোগিতায় শতাধিক শিশু অংশগ্রহণ করে। প্রতিযোগীরা রঙের আচঁড়ে মাদক বিরোধী সমাবেশ, মাদক প্রতিরোধে ডাক, প্রাকৃতিক দৃশ্য, মহান মুক্তিযুদ্ধসহ বিভিন্ন দৃশ্য ফুটিয়ে তোলে। এছাড়া কবিতা আবৃত্তির মাধ্যমে অংশগ্রহণকারী শিশুরা মহান মুক্তিযুদ্ধ, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনী, মাদককে কুফল নিয়ে কবিতা আবৃত্তি করে। অনুষ্ঠানে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর নড়াইলের সহকারী পরিচালক মোঃ নজরুল ইসলাম, পরিদর্শক বিদ্যুৎ বিহারী নাথ, জেলা শিশু বিষয়ক কর্মকর্তা মোঃ ওয়ালিউর রহমান, জেলা শিশু একাডেমীর শিক্ষক সৌরভ ব্যানাজী, উত্তম বৈরাগীসহ সাংবাদিক, অভিভাবকরা উপস্থিত ছিলেন।

এ বিষয়ে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের জেলা পরিদর্শক বিদ্যুৎ বিহারী নাথ বলেন, সাংস্কৃতিক পরিমন্ডলে বেড়ে উঠা সন্তানেরা আত্মনিয়ন্ত্রণের সকল যোগ্যতা নিয়ে বেড়ে ওঠে। সহজে তাদের বিপদগামী করা সম্ভব না। তাই সাহিত্য ও সাংস্কৃতিক চর্চায় এদের ধরে রাধতে হবে। অনুষ্ঠান শেষে চিত্রাঙ্কন ও কবিতা আবৃত্তি প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরণ করা হবে।