বনানী কবরস্থানে চিরনিদ্রায় শায়িত হবেন সৈয়দ আশরাফ

0
11

নিউজ ডেস্ক

শনিবার (৫ জানুয়ারি) সন্ধ্যায় আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক দলের বর্তমান সভাপতিমন্ডলীর সদস্য এবং প্রাক্তন জনপ্রশাসন মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলামের মরদেহ ঢাকা এসেছে।

শনিবার সন্ধ্যা ৬ টা ৫ মিনিটে ব্যাংকক থেকে বাংলাদেশ বিমানের একটি বিশেষ ফ্লাইটে (বিজি-০৮৯) সৈয়দ আশরাফের মরদেহ হযরত শাহজালাল (র.) আন্তর্জাতিক বিমান বন্দরে এসে পোঁছায়। মরহুম সৈয়দ আশরাফের মরদেহের সাথে মরহুমের পরিবারের সদস্যরাও দেশে ফিরেছেন তাঁর পরিবারের সদস্যবৃন্দ।

বিমান বন্দরে প্রয়োজনীয় আনুষ্ঠানিকতা শেষে আশরাফের মরদেহ গ্রহণ করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের নেতৃত্বে দলের সিনিয়র নেতৃবৃন্দ। এসিময় অনেকেই কান্নায় ভেঙে পড়েন।

উল্লেখ্য, থাইল্যান্ডের রাজধানী ব্যাংককের একটি হাসপাতালে বৃহস্পতিবার রাতে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন সৈয়দ আশরাফ (৬৮)। মৃত্যুকালে তিনি এক কন্যাসহ রাজনৈতিক সহকর্মী, বহু আত্মীয়-স্বজন, গুণগ্রাহী এবং নেতাকর্মী রেখে গেছেন।

বাসস সূত্রে জানা যায়, বিমান বন্দর থেকে অ্যাম্বুলেন্স যোগে সৈয়দ আশরাফের মরদেহ ২১ বেইলী রোডস্থ তাঁর সরকারি বাসভবনে নিয়ে যাওয়া হবে। সেখান থেকে রাতেই মরদেহ সম্মিলিত সামরিক হাসপাতালের হিমাগারে রাখা হবে।

আওয়ামী লীগের পক্ষ থেকে জানানো হয়েছে, রোববার সকাল সাড়ে ১০টায় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় মরহুমের প্রথম নামাজে জানাজা অনুষ্ঠিত হবে। নামাজে জানাযায় সর্বস্তরের জনগণকে অংশগ্রহণের জন্য আওয়ামী লীগের পক্ষ থেকে অনুরোধ জানানো হয়েছে।

এদিন সৈয়দ আশরাফের মরদেহ হেলিকপ্টারযোগে কিশোরগঞ্জে নিয়ে যাওয়া হবে। সেখানে দুপুর ১২টায় কিশোরগঞ্জের শোলাকিয়া ঈদগাঁহ মাঠে মরহুমের দ্বিতীয় নামাজে জানাযা অনুষ্ঠিত হবে। মরহুমের তৃতীয় নামাজে জানাযা দুপুর ২টায় ময়মনসিংহের আঞ্জুমান ঈদগাঁ মাঠে অনুষ্ঠিত হবে। এরপর হেলিকপ্টারযোগে মরদেহ কিশোরগঞ্জ থেকে পুনরায় ঢাকায় ফিরিয়ে এনে বনানী কবরস্থানে বাদ আছর চিরনিদ্রায় শায়িত হবেন সৈয়দ আশরাফ।