বিজয়ের মাসে বিপুল ভোটের ব্যবধানে জয়ী মাশরাফী

8
113

স্টাফ রিপোর্টার

বিজয়ের মাসে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নড়াইল ২ আসনে বিপুল ভোটে জয়লাভ করেছেন নৌকা প্রতীকে মনোনীত জাতীয় দলের অধিনায়ক নড়াইল এক্সপ্রেস খ্যাত মাশরাফী বিন মোর্ত্তজা। জেলা রির্টানিং অফিস থেকে প্রাপ্ত নড়াইল-২ আসনে ১৪০টি কেন্দ্রের প্রাপ্ত ফলাফলে নৌকা প্রতীকে মাশরাফী পেয়েছেন ২৭৪৪১৮২ লাখ ৭১ হাজার ২শত ১০ ভোট, তার নিকটতম প্রতিদ্বন্দ্বী উক্ত আসনের ঐক্যফ্রন্ট ও ধানের শীর্ষ প্রতীকের প্রাথী এনপিপিপির একাংশের সভাপতি ডঃ ফরিদুজ্জামান ফরহাদ পেয়েছেন ৭হাজার ৮শত ৮৩ ভোট। ন্যাশনাল পিপলস পার্টির (রব গ্রুপ) ফকির শওকত আলী (তারা) ৩০ ভোট, ইসলামী ঐক্যাজোটের প্রার্থী (মিনার) মাহাবুবুর রহমান ১২০ ভোট, পেয়েছেন। ভোট প্রদানের শতকরা হার ৮৯ ভাগ।

দুপুর ১টার দিকে ২ আসনের বিভিন্ন কেন্দ্র ঘুরে টেকনিক্যাল স্কুল এন্ড কলেজে নিজ ভোট প্রদান করেন আওয়ামী লীগের প্রার্থী মাশরাফী  বিন মোর্ত্তজা। এই সময়ে একই তাঁর স্ত্রী সুমনা হক সুমিও ভোটাধিকার প্রয়োগ করেন। ভোট প্রদানের পর এক প্রতিক্রিয়ায় মাশরাফী বলেন, “এ পর্যন্ত প্রায় ৩০টি ভোট কেন্দ্র পরিদর্শন করেছি। সব জায়গায় সুষ্ঠু এবং সুন্দরভাবে ভোট গ্রহণ  অনুষ্ঠিত হচ্ছে। কোথাও কোনো অপ্রিতিকর ঘটনা বা ভোট কারচুপির কোনো খবর পওয়া যায়নি। এদিকে বিভিন্ন কেন্দ্র পরিদর্শন করে দেখা গেছে, মাশরাফী র জন্য তরুণ ও যুবক ভোটারদের মধ্যে ব্যাপক উচ্ছ্বাস ছিল। প্রত্যেক কেন্দ্রেই ব্যাপকভাবে তরুণদের ভীড় লক্ষ্য করা গেছে।

জেলা রিটার্নিং অফিসারের কার্যালয়ে ফলাফল ঘোষণা করেন জেলা রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক আনজুমান আরা। এসময় অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) কাজী মাহবুবুর রশীদ, জেলা নির্বাচন অফিসার রাজু আহম্মেদ সহ প্রশাসন ও বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

নড়াইল পৌরসভা ও সদর উপজেলার ৮টি ইউনিয়ন ও লোহাগড়া পৌরসভাসহ উপজেলার ১২টি ইউনিয়ন নিয়ে গঠিত নড়াইল-২ আসনে মোট ভোটার রয়েছে ৩লাখ ১৭ হাজার ৮৪৪ জন। এর মধ্যে নারী ভোটার ১লাখ ৬০ হাজার ৭০৬ এবং পুরুষ ভোটার রয়েছে ১ লাখ ৫৭ হাজার ১৩৮ জন।

এদিকে ফলাফল ঘোষণার পর দলীয় নেতাকর্মী ও ভক্তরা মাশরাফির বাসার সামনে ভীড় জমান ফুলেল শুভেচ্ছায় সিক্ত করেন। মিষ্টি মুখ সহ উৎসবে মেতে ওঠেন ভক্ত ও দলীয় কর্মীরা।