নড়াইলের দুটি আসনে হচ্ছে সুষ্ঠুভাবে ভোট গ্রহণ

2
141

স্টাফ রিপোর্টার

নড়াইলের দুটি আসনেই সুষ্ঠুভাবে ভোট গ্রহণ হচ্ছে। এখনও কোনো কেন্দ্রে অপ্রীতিকর ঘটনা বা ভোট কাটা ও জাল ভোট দেবার খবর পাওয়া যায়নি। সরেজমিনে অধিকাংশ কেন্দ্রে ধানের শীষের পোলিং এজেন্ট পাওয়া যায়নি। দুপুর ১টার দিকে নড়াইল-২ আসনের শহরের শীব শংকর মাধ্যমিক বিদ্যালয় ও শীব শংকর সরকারি প্রাইমারী কেন্দ্র, ভিসি স্কুল কেন্দ্র, নড়াইল টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ কেন্দ্র, রূপগঞ্জ মাদ্রাসা কেন্দ্রে ধানের শীষের কোনো পোলিং এজেন্ট দেখা যায়নি। নড়াইল-১ আসনের বাঐসোনা মাধ্যমিক বিদ্যালয়, নলামারা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র, বুড়িমারী প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ধানের শীষের মাত্র কয়েকজন পোলিং এজেন্ট দেখা গেলেও এ আসনের অধিকাংশ কেন্দ্রে ধানের শীষের এজেন্ট নেই।

তবে নড়াইল-১ আসনে বিএনপি মনোনীত প্রার্থী বিশ্বাস জাহাঙ্গীর আলম অভিযোগে জানিয়েছেন, তার পোলিং এজেন্টদের বিভিন্ন কেন্দ্র থেকে মারধর ও অপমান করে বের করে দেওয়া হয়েছে। নড়াইল-২ আসনে বিএনপি প্রার্থী ২০ দলীয় জোটের শরিক এনপিপি একাংশের কেন্দ্রীয় সভাপতি এ জেড এম ড. ফরিদুজ্জামান (ধানের শীষ) জানান, বিভিন্ন কেন্দ্রে তার এজেন্টদের ঢুকতে দেওয়া হয়নি এবং বের করে দেওয়া হয়েছে।

নড়াইল-১ (সদরের ৫টি ইউনিয়ন এবং কালিয়া উপজেলা) আসনে আওয়মী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী কবিরুল হক মুক্তির প্রধান প্রতিদ্বন্ধি  হিসেবে লড়ছেন বিএনপি প্রার্থী বিশ্বাস জাহাঙ্গীর আলম (ধানের শীষ)। এ আসনে মোট ৫জন প্রার্থী নির্বাচন করছেন। এখানে মোট কেন্দ্র ১০২টি। এর মধ্যে ২২টি ঝুঁকিপূর্ণ। এ আসনে বুথ রয়েছে-৪৮৭ টি।  ভোটার ২লাখ ৩৮হাজার ১শত ৭৪ জন। এর মধ্যে নারী ভোটার ১ লাখ ১৯ হাজার ১শত ৯৩ এবং পুরুষ-১ লাখ ১৮হাজার ৯শত ৮১।

নড়াইল-২ (নড়াইল পৌরসভা ও সদরের ৮টি ইউনিয়ন এবং লোহাগড়া উপজেলা)  আসনে আওয়ামী লীগের প্রার্থী বাংলাদেশ জাতীয় ক্রিকেট ওয়ানডে দলের অধিনায়ক মাশরাফী  বিন মোর্ত্তজার প্রধান প্রতিদ্বন্দ্বী হিসেবে মাঠে আছেন বিএনপি প্রার্থী ২০ দলীয় জোটের শরিক ন্যাশনাল পিপলস পার্টি (এনপিপি) একাংশের কেন্দ্রীয় সভাপতি এ জেড এম ড. ফরিদুজ্জামান (ধানের শীষ)। এখানে ৭জন নির্বাচনী  লড়াইয়ে অবতীর্ণ হলেও জাতীয় পার্টি(এরশাদ) এবং এনপিপি (ছালু) প্রার্থী নৌকা প্রতিককে সমর্থন করে বসে গিয়েছেন। এ আসনে মোট কেন্দ্র ১৪০টি। এর মধ্যে ৩৬টি ঝুঁকিপূর্ণ। বুথ রয়েছে ৬৪৮ টি। ভোটার রয়েছে ৩লাখ ১৭ হাজার ৮৪৪ জন। এর মধ্যে নারী ভোটার ১লাখ ৬০ হাজার ৭০৬ এবং পুরুষ ভোটার রয়েছে ১ লাখ ৫৭ হাজার ১৩৮ জন।

নড়াইলের পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন জানান, অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষভাবে নির্বাচন সম্পন্নের লক্ষ্যে সেনাবাহিনীর ৫শতাধিক সদস্য তাদের কার্যক্রম চালিয়ে যাচ্ছেন। এছাড়া, বিজিবি ৪ প্লাটন, র‌্যাব ৮৭৮ জন, পুলিশ ২হাজার ৯ শত ৪ জনসহ আনসার ও ভিডিপি সদস্যরা নির্বাচনী কাজে নিয়োজিত রয়েছে।