জাতীয় শোক দিবস উপলক্ষে নড়াইলে আর্থিক অনুদান দিলেন লে. কামান্ডার ওমর আলী

6
59

স্টাফ রিপোর্টার

জাতীয় শোক দিবস উপলক্ষে নড়াইলের ২০টি মাদরাসা ও এতিমখানায় আর্থিক অনুদান দিয়েছেন অবসরপ্রাপ্ত লে. কামান্ডার ওমর আলী। গতকাল মঙ্গলবার (১৪ আগস্ট) দুপুরে নড়াইল প্রেসক্লাব মিলনায়তনে দুই লাখ টাকা অনুদান দেন তিনি।

ওমর আলী জানান, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ ১৫ আগস্ট সকল শহীদদের আত্মার মাগফিরাত কামনায় মাদরাসাগুলোতে কোরআনখানি, দোয়া মাহফিল ও শিক্ষার্থীদের মাঝে খাবার পরিবেশনের জন্য কালিয়া উপজেলার ১৪টি ইউনিয়ন এবং সদর উপজেলার পাঁচটি ইউনিয়নের ২০টি মাদরাসায় আর্থিক অনুদান দেয়া হয়েছে। এই আর্থিক অনুদান পেয়ে খুশি মাদরাসা শিক্ষকবৃন্দ।

মতবিনিময় সভায় আওয়ামীলীগ নেতা লে.কামান্ডার (অব.) ওমর আলী বলেন, নড়াইল-১ আসনে (কালিয়া উপজেলা ও সদরের আংশিক) দল তাকে মনোনয়ন দিলে তিনি নৌকার বিজয় নিশ্চিত করতে সক্ষম হবেন ইনশাআল্লাহ। এই আসনে তিনি প্রার্থী হলে দলীয় কোন্দলও নিরসন হবে। এলাকার উন্নয়ন ও অবহেলিত মানুষের পাশে দাঁড়াতে এ আসনে নৌকা প্রতীক নিয়ে লড়তে চান। দলীয় মনোনয়ন লাভের আশায় মাঠ পর্যায়ের তৃণমূল নেতা-কর্মীদের পাশাপশি কেন্দ্রীয় নেতাদের সাথে যোগাযোগ অব্যাহত রেখেছেন তিনি। কালিয়া উপজেলার নড়াগাতি থানাধীন বাঐসোনা গ্রামের কৃতিসন্তান ওমর আলী এমপি হিসেবে দলীয় মনোনয়ন চাওয়া-পাওয়ার ব্যাপারে বলেন,আওয়ামী লীগ সমর্থক থাকার কারণে নৌবাহিনীর কমিশন অফিসার লেফটেন্ট্যান্ট কমান্ডার হিসেবে কর্মরত অবস্থায় আমাকে বিএনপি সরকার ১৯৯৫ সালের ১৭নভেম্বর ১৪বছরের চাকুরীর মাথায় বাধ্যতামূলক অবসরে পাঠায়। আওয়ামী লীগের সঙ্গে ঘনিষ্ট যোগাযোগ থাকার কারণে ১৯৯৫ সালের ১৫ অক্টোবর আমাকে খুলনা থেকে গ্রেফতার করে ঢাকায় এনে গোয়েন্দা সংস্থার সদস্যরা শারিরিক ও মানসিক নির্যাতন করে। চাকুরীর থেকে বাধ্যতামূলক অবসরে পাঠানোর পর থেকে বর্তমান সময় পর্যন্ত কালিয়া তথা নড়াইল-১ আসনের বিভিন্ন এলাকায় রাজনৈতিক, ধর্মীয় ও সামাজিক কর্মকান্ডে নিজেকে নিয়োজিত রেখেছি। মাদ্রাসা, মসজিদ, গরীব রোগীদের চিকিৎসা ব্যয়, অসহায়, দরিদ্রদের সহযোগিতার পাশাপাশি হিন্দু সম্প্রদায়ের বিভিন্ন সামাজিক কাজ ও মন্দিরে সহযোগিতা করে যাচ্ছি। এলাকার গরীব, দুখী মানুষের বন্ধু হিসেবে পরিচিত, সৎ ও ত্যাগী নেতা সফল রাজনীতিক লে. কামান্ডার (অব.) ওমর আলী আরো বলেন,পরম করুনাময় আল্লাহ তায়ালার কৃপায় জননেত্রী শেখ হাসিনা যদি আগামী সংসদ নির্বাচনে আমাকে দলীয় মনোনয়ন প্রদান করেন,তাহলে আমি বিজয়ী হয়ে এলাকার গরীব, দুখী মানুষের ভাগ্যের উন্নয়নে নিজেকে আত্মনিয়োগ করবো।পল্লী এলাকা তথা বিভিন্ন জনগুরুত্বপূর্ণ হাট-বাজার,স্কুল-কলেজ, সড়ক ও ব্রীজের উন্নয়ন ঘটিয়ে সাধারন খেটে খাওয়া মানুষ ও কৃষক সমাজের দু:খ-দূর্দশা লাঘব করবো ইনশাআল্লাহ। এলাকার অসহায় মানুষকে ফ্রি এবং কমমূল্যে চিকিৎসা প্রদানের ব্যবস্থা করবো। গরীব মেধাবী শিক্ষার্থীদের জন্য বৃত্তি চালু করবো।ষষ্ঠ ও দশম শ্রেণী পর্যন্ত গরীব ও মেধাবী ছাত্র-ছাত্রীদের মধ্যে বিনামূল্যে বই বিতরণ করে তাদের পড়ালেখার অগ্রযাত্রাকে অব্যাহত রাখবো। দলের ত্যাগী ও সৎ নেতা-কর্মীদের যথাযথ সন্মান ও মূল্যায়ন করবো। জীবনের শেষদিন পর্যন্ত সব শ্রেণী পেশার মানুষের পাশে থেকে সেবা করার অঙ্গীকার পুনর্ব্যক্ত করেন আওয়ামীলীগ নেতা নৌবাহিনীর সাবেক কর্মকর্তা লে.কামান্ডার (অব.) ওমর আলী।

এ সময় উপস্থিত ছিলেন নড়াইল প্রেসক্লাবের সভাপতি অ্যাডভোকেট আলমগীর সিদ্দিকী, সহ-সভাপতি সুলতান মাহমুদ, খুলনা সিটি কর্পোরেশনের সংরক্ষিত আসনের সাবেক কাউন্সিলর ফিরোজা খানমসহ বিভিন্ন মাদরাসার শিক্ষকবৃন্দ।