নড়াইলে জাতির জনকের ৪৩তম শাহাদৎবার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত

47
22

স্টাফ রিপোর্টার

নড়াইলে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩ তম শাহাদৎবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে দিনব্যাপী বিভিন্ন কর্মসূচী পালিত হয়েছে। বুধবার (১৫ আগষ্ট) কালিয়ায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩ তম শাহাদৎবার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন উপলক্ষে শোক র‌্যালী অনুষ্ঠিত হয়। পরে উপজেলা আওয়ামী লীগের আয়োজনে কালিয়া বাসষ্ট্যান্ডে এক বিশাল শোকসভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি ছিলেন নড়াইল-১ আসনের সংসদ সদস্য কবিরুল হক মুক্তি। কালিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি শেখ হারুনুর রশিদের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন নড়াইল জেলা পরিষদ চেয়ারম্যান এ্যাডঃ সোহরাব হোসেন বিশ্বাস, কালিয়া উপজেলা চেয়ারম্যান খান শামিমুর রহমান ওসি, পৌর মেয়র মুশফিকুর রহিম লিটন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কৃষ্ণপদ ঘোষসহ অনেকে। বক্তারা অবিলম্বে জাতির জনক বঙ্গবন্ধুসহ তাঁর পরিবারের খুনিদের দেশে ফিরিয়ে এনে ফাঁসির রায় কার্যকর করার দাবি জানান।

শোকসভায় জেলা আওয়ামী লীগ, কালিয়া উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, ছাত্রলীগসহ উপজেলার কয়েক হাজার নেতা কর্মি উপস্থিত ছিলেন।

এছাড়া জেলা প্রশাসনের আয়োজনে সকাল সাড়ে ৮টায় বীরশ্রেষ্ঠ নূর মোহম্মদ ষ্টেডিয়াম থেকে একটি বিশাল শোকর‌্যালি শুরু হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে শিল্পকলা একাডেমিতে গিয়ে শেষ হয়। সেখানে স্থাপিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে জেলা প্রশাসন, জেলা পরিষদ, জেলা পুলিশ, নড়াইল পৌরসভা, জেলা আওয়ামী লীগ, মুক্তিযোদ্ধা সংসদ, নড়াইল প্রেসক্লাব, মহিলা আওয়ামী লীগ, জেলা ছাত্রলীগ, জেলা যুবলীগ, পৌর যুবলীগ, কৃষকলীগ, শ্রমিকলীগ, বিএমএসহ বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে পুস্পমাল্য অর্পণ করা হয়। এর আগে পুরাতন বাস টার্মিনালের বঙ্গবন্ধু মুর‌্যালে পুস্পস্তবক অর্পন করা হয়।

র‌্যালীসহ অন্যান্য অনুষ্ঠানে জেলা প্রশাসক মোঃ এমদাদুল হক চৌধুরী, জেলা পরিষদের চেয়ারম্যান এ্যাডঃ সোহরাব হোসেন বিশ্বাস, পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন পিপিএম, পৌর মেয়র জাহাঙ্গীর হোসেন বিশ্বাস, জেলা আওয়ামী লীগের সভাপতি এ্যাডঃ সুবাস চন্দ্র বোস, সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন খান নিলু সহ অনেকে উপস্থিত ছিলেন।

এ ছাড়া অন্যান্য কর্মসূচির মধ্যে ছিল সকল সরকারি, আধা-সরকারি ও বে-সরকারি প্রতিষ্ঠান, শিক্ষা প্রতিষ্ঠানে জাতীয় পতাকা অর্ধনর্মিত ভাবে উত্তোলন, কালো ব্যাজধারণ, আলোচনাসভা, মিলাদ মাহফিল, প্রতিবন্ধীদের মাঝে হুইল চেয়ার ও যুবকদের মাঝে চেক বিতরণ, কবিতা, রচনা, চিত্রাংকন, হমদ-নাথ প্রতিযোগিতা, স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি, দোয়া ও মিলাদ মাহফিল এবং পুরস্কার বিতরণ।