শহীদ রমিজ উদ্দিন স্কুল ও কলেজ সংলগ্নে আন্ডারপাসের ভিত্তিপ্রস্তর উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

8
11

ডেস্ক রিপোর্ট

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ (রোববার) ঢাকা বিমান বন্দর সড়কে শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট স্কুল ও কলেজ সংলগ্ন পথচারী আন্ডারপাস নির্মাণকাজের উদ্বোধনকালে সরকারি কর্মচারীদের তাদের দায়িত্ব আন্তরিকতার সঙ্গে প্রজন্মের আকাঙ্ক্ষানুযায়ী পালনের আহবান জানিয়েছেন।

তিনি বলেন, ‘আমাদের শিশুরা আমাদের চোখ খুলে দিয়েছে, বিবেককে জাগ্রত করেছে। তাই আমি আশা করবো জনগণ বিশেষ করে তরুণ প্রজন্মের আকাঙ্ক্ষানুযায়ী সকলেই তাদের নিজ নিজ দায়িত্ব ও কর্তব্য যথাযথভাবে পালন করবেন।’ তিনি আরো বলেন, ‘বাসচাপায় দুই শিক্ষার্থী নিহতের জন্য দায়ী চালককে অবশ্যই শাস্তি পেতে হবে’।

৫৩ কোটি ৮৭ লাখ টাকা ব্যয়ের, এই আন্ডারপাসের নির্মাণ শেষ হবে এক বছরের মধ্যেই। উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী বলেছেন, নামিদামি ব্যক্তিরাও গুজব ছড়াচ্ছেন তথ্য প্রযুক্তির অপব্যবহার করে। এসবে কান না দেয়ার জন্য জনগণের প্রতি আহ্বান জানান তিনি।

যে নির্মম সড়ক দুর্ঘটনায় দুজন শিক্ষার্থী নিহত হয়েছে, সেই ঘটনায় এখন গ্রেপ্তার আছেন বেশ কয়েকজন। রাষ্ট্রের প্রধান নির্বাহীর সাফ কথা, মর্মান্তিক এই ঘটনায় দোষীদের সর্বোচ্চ শাস্তি হবে। আর দুর্ঘটনার প্রতিবাদে মূলত স্কুল শিক্ষার্থীরা যে প্রতিবাদ করেছে, তা নিয়েও কথা বলেন প্রধানমন্ত্রী। জানান, ছোটরা যা দেখিয়েছে, তা বাস্তবায়নে সবার অবস্থান থেকে এখন দায়িত্ব পালন করতে হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আরও বলেন, আন্দোলনে তৃতীয় পক্ষ ঢুকে পড়াতেই শিক্ষার্থীদের বাড়ি ফিরতে বলা হয়েছিলো।