নড়াইলে বিশ্ব বরেণ্য চিত্রশিল্পী এস এম সুলতানের ৯৪তম জন্মবার্ষিকী পালিত

34
9

স্টাফ রিপোর্টার

নানা আয়োজনের মধ্য দিয়ে নড়াইলে বিশ্ব বরেণ্য চিত্রশিল্পী এস এম সুলতানের ৯৪ তম জন্মবার্ষিকী পালিত হয়েছে। শুক্রবার (১০ আগস্ট) দিনটি পালন উপলক্ষে জেলা প্রশাসন ও এস এম সুলতান ফাউন্ডেশনের আয়োজনে এস এম সুলতান কমপ্লেক্স (শিল্পীর নিজস্ব বাস ভবনে) ও শিশুস্বর্গে কোরআন খানি, শিশুদের চিত্রাংকন প্রতিযোগিতা, শিল্পীর সমাধিতে পুস্পমাল্য অর্পণ ও মাজার জিয়ারত, আলোচনা সভা, দোয়া মাহফিল ও পুরস্কার বিতরণের আয়োজন করা হয়।

জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, এস এম সুলতান ফাউন্ডেশন, নড়াইল প্রেসক্লাব, এস এম সুলতান বেঙ্গল চারুকলা মহাবিদ্যালয়সহ সরকারি ও বে-সরকারি বিভিন্ন সমাজিক ও সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে শিল্পীর সমাধিতে পুষ্পমাল্য অর্পণ করা হয়। শতাধিক শিশুশিল্পী চিত্রাংকন প্রতিযোগিতায় অংশগ্রহণ করে।

পরে শিশুস্বর্গের সভাকক্ষে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মোঃ এমদাদুল হক চৌধুরী। এ সময় পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন, এস এম সুলতান ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক আশিকুর রহমান মিকু, নড়াইল প্রেসক্লাবের সভাপতি এ্যাডঃ আলমগীর সিদ্দিকীসহ অনেকে উপস্থিত ছিলেন। আলোচনাসভা শেষে বিজয়ী শিশুদেও মধ্যে পুরস্কার বিতরণ করেন জেলা প্রশাসক মোঃ এমদাদুল হক চৌধুরী।

বিশ্ববরেণ্য চিত্র শিল্পী এস এম সুলতান ১৯২৪ সালের ১০ আগষ্ট নড়াইল শহরের মাছিমদিয়া গ্রামে জন্মগ্রহন করেন। ১৯৯৪ সালের ১০ অক্টোবর যশোরের সম্মিরিত সামরিক হাসপাতালে শ্বাসকষ্টজনিত রোগে মৃত্যুবরণ করেন।