এ বছর হজে যাওয়া হচ্ছে না ৬২৭ জনের

0
12

ডেস্ক রিপোর্ট

ভিসা জটিলতা, অসুস্থতা এবং ব্যক্তিগত কারণে বাংলাদেশ থেকে এ বছর ৬২৭ জন হজে যেতে পারছে না। হজ অফিসের পরিচালক সাইফুল ইসলাম আজ (শুক্রবার) এ তথ্য জানান। তিনি বলেন, ‘বেশিরভাগই অসুস্থতা ও ব্যক্তিগত কারণে হজে যেতে পারছেন না। ভিসা সংক্রান্ত জটিলতাও রয়েছে’।

এদিকে যাত্রী না পাওয়ায় শুক্রবার পর্যন্ত মোট ১০টি হজ ফ্লাইট বাতিল করেছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। হজ এজেন্সিগুলো তাদের যাত্রীদের টিকিট কনফার্ম না করায় এই জটিলতার সৃষ্টি হচ্ছে বলে বিমান কর্মকর্তাদের অভিযোগ।

সৌদি আরবের সঙ্গে চুক্তি অনুযায়ী বাংলাদেশ থেকে এবার এক লাখ ২৬ হাজার ১৯৮ জন হজ করার সুযোগ পাবেন। এর মধ্যে ৬ হাজার ১৯৮ জন সরকারি ব্যবস্থাপনায় এবং ১ লাখ ২০ হাজার জন বেসরকারি ব্যবস্থাপনায় হজে যাওয়ার কথা ছিল। ১৪ জুলাই শুরু হয়ে ১৫ অগাস্ট পর্যন্ত চলবে হজ ফ্লাইট। ২৭ অগাস্ট হজের ফিরতি ফ্লাইট শুরু হয়ে ২৫ সেপ্টেম্বর তা শেষ হবে। জিলহজ মাসের চাঁদ দেখা সাপেক্ষে আগামী ২১ অগাস্ট হজ হতে পারে।

উল্লেখ্য, গতবছর ভিসা জটিলতায় যাত্রী না পেয়ে ২৪টি হজ ফ্লাইট বাতিল করতে বাধ্য হয়েছিল বিমান। তাতে ৪০ কোটি টাকার রাজস্ব আয় থেকে বঞ্চিত হয় রাষ্ট্রায়ত্ত এই বিমান পরিবহন সংস্থা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here