ব্যাংক থেকে টাকা লুট!

36
23

স্টাফ রিপোর্টার

সিরাজগঞ্জের শাহজাদপুরে সোনালী ব্যাংক থেকে হাছিনা খাতুন নামের এক গ্রাহকের অর্ধ লক্ষ টাকা হাতিয়ে নিয়েছে প্রতারক চক্র।সোমবার (২৮ মে) সকাল ১০টার দিকে এ ঘটনা ঘটে।

হাছিনা খাতুন জানান, তার বাড়ি উপজেলার বনগ্রামে। তিনি সকালে ব্যাংক থেকে স্বামীর পাঠানো ৫০ হাজার টাকা তোলেন। এ সময় একজন আমাকে বলে আপা টাকা গুনে নিন। এ সময় দুটি ১ হাজার টাকার নোট খারাপ বের হলে পুনরায় ব্যাংক থেকে পরিবর্তন করে নেই।

তিনি বলেন, এক পর্যায়ে তিনজন প্যান্ট পরিহিত অচেনা যুবক আমাকে বলে আপা আমি টাকা ভালো করে চেক করে দেই। আমি তাকে টাকা গুনতে দিলে সে গুনে বলে ঠিক আছে।  এই বলে সে চলে যায়। পরে দেখি পরে বাড়ি গিয়ে টাকার বান্ডেল খুলে দেখি উপরে ১টি হাজার টাকার নোট আর ভেতরে সব ১০০ টাকার নোট। তখনি ব্যাংকে চলে আসি।

পরে ওই নারী ব্যাংকে আসলে সিসি ফুটেজে দেখা যায় প্রতারক চক্র তার টাকার বান্ডেলটি পাল্টে ফেলেছিল। তবে তাকে এখনও শনাক্ত করতে পারেনি।

সোনালী ব্যাংকের শাখা ব্যবস্থাপক আব্দুল মজিদ জানান, বিষয়টি দুঃখজনক। ব্যাংকের ভিতর এ রকম ঘটনা এই প্রথম। তবে সিসি টিভি ফুটেজে তাদের দেখা গেলেও এ পর্যন্ত চেনা যায়নি। এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবো।

স্থানীয়রা জানায়, পুরো উপজেলায় রয়েছে একটি বিশাল গ্যাং। গ্রাম থেকে মানুষ টাকা তুলতে এলেই বিশেষ করে বয়স্ক মহিলা ও পুরুষদের অনেকের টাকা ছিনতাই করে নিয়ে যায়। প্রায়ই ঘটছে এ ধরনের ঘটনা। এ ঘটনা নিয়ে এলাকায় ব্যাপক চাঞ্চল্যর সৃষ্টি হয়েছে।