গাজীপুর সিটি নির্বাচন স্থগিতাদেশের বিরুদ্ধে আপিল করবে ইসি

54
12

ডেস্ক রিপোর্ট

গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচনের ওপর হাইকোর্টের দেয়া স্থগিতাদেশের বিরুদ্ধে আপিল করবে নির্বাচন কমিশন (ইসি)। এ বিষয়ে আইনজীবীকে প্রয়োজনীয় নির্দেশনা দিয়েছে নির্বাচন কমিশন। ইসি সচিবালয়ের সচিব হেলালুদ্দীন আহমদ আজ (মঙ্গলবার) রাজধানীর আগারগাঁয়ে নির্বাচন ভবনে নির্বাচনী সংবাদ সংগ্রহ ও প্রচার বিষয়ক নীতিমালা প্রণয়ন বিষয়ে গণমাধ্যম প্রতিনিধিদের সঙ্গে বৈঠকে এ কথা জানান।

সচিব বলেন, সকল প্রস্তুতি সম্পন্ন করে গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়েছে। গাজীপুর ও খুলনা সিটি কর্পোরেশন নির্বাচনের তফসিল ঘোষণার আগে স্থানীয় সরকার মন্ত্রণালায়রে সঙ্গে কয়েক দফা যোগাযোগ হয়েছে, কমিশন তাদের চিঠি দিয়েছে। তারা বলেছে, ‘এই দুই সিটি কর্পোরেশনের সীমানা নিয়ে জটিলতা নেই। এটা পরিষ্কার হওয়ার পরই তফসিল ঘোষণা করা হয়েছে। কিন্তু এরপরও গাজীপুরের নির্বাচন স্থগিত হওয়া দুর্ভাগ্যজনক। এই স্থগিতাদেশের বিরুদ্ধে আপিল করার জন্য আমরা একজন আইনজীবী নিয়োগ দিয়েছি তিনিই বিষয়টি দেখভাল করবেন। আশা করছি আমরা সেখানে নির্বাচন করতে পারব’।

গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচন রোববার তিন মাসের জন্য স্থগিত ঘোষণা করেন হাইকোর্ট। সিটি কর্পোরেশনের অন্তর্ভুক্ত শিমুলিয়া এলাকার এক ব্যক্তির রিট আবেদনের পরিপ্রেক্ষিতে হাইকোর্টের বিচারপতি নাঈমা হায়দার ও বিচারপতি জাফর আহমেদ সমন্বয়ে গঠিত বেঞ্চ এ আদেশ দেন।

উল্লেখ্য, আগামী ১৫ মে গাজীপুর সিটি কর্পোরেশনের মেয়র, সাধারণ ও সংরক্ষিত কাউন্সিলর পদে নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা ছিল।