কালবৈশাখী ঝড়ে সারাদেশে শিশুসহ কমপক্ষে ৭ জনের মৃত্যু

39
9

নিউজ ডেস্ক

শুক্রবার (৩০ মার্চ) কালবৈশাখী ঝড়ের তাণ্ডবে সারাদেশে শিশুসহ কমপক্ষে সাত জন লোক মৃত্যুবরণ করেছে। এছাড়া দেশের বিভিন্ন স্থানে শিলাবৃষ্টি ও ভারী বর্ষণে ফসলসহ ঘরবাড়ি ও গাছপালার ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে।

সিলেটের ওসমানী নগর উপজেলায় শুক্রবার (৩০ মার্চ) বিকেলে কালবৈশাখী ঝড়ে একটি শিশুসহ দুজনের মৃত্যু হয়।

সিকান্দাপুর গ্রামে একটি বাড়ি ঝড়ের কারণে ক্ষতিগ্রস্ত হবার পর ১৬ মাস বয়সী শিশু হাসান আহমেদ পুকুরে পড়ে ডুবে মারা যায়।

৪৫ বছর বয়সী সাদিয়া বেগম দোশাল গ্রামে আত্মীয়ের বাড়িতে বেড়াতে গিয়েছিলেন। গ্রামের একটি বাড়ির ছাদ থেকে ঝড়ে একটি আলগা টিনে তিনি আঘাতপ্রাপ্ত হন এবং পরলোকগমন করেন। ওসমানী নগর উপজেলা নির্বাহী কর্মকর্তা আনিসুর রহমান উভয় মৃত্যুর সংবাদ নিশ্চিত করেন। তিনি বলেন, ঝড়ে প্রায় ১০০ ঘরবাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে এবং এলাকার অসংখ্য গাছপালা উপড়ে পড়েছে।

মাগুরা সদর উপজেলার দহর-সিংড়া গ্রামের কৃষক শ্রমিক আকরাম হোসেন (৩৫) শিলাবৃষ্টিতে আহত হন। তাকে হাসপাতালে নিয়ে যাওয়ার পথে তিনি মারা যান। জেলা প্রশাসক আতিকুর রহমান তার মৃত্যুর সংবাদ নিশ্চিত করেন।

দিনাজপুরের পার্বতীপুর উপজেলার লাল মোহাম্মদের ছেলে সাইদ আলী (৫৫) বছর শিলাবৃষ্টিতে আঘাতপ্রাপ্ত হয়ে প্রাণ হারান।পার্বতীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার রায়হান আলী তার মৃত্যুর কথা জানান।

যশোর জেলার অভিযানগর থানার অফিসার ইনচার্জ আনিসুর রহমান নিশ্চিত করেন, উপজেলার প্রেমবাগ গ্রামে ঝড়ে বিদ্যুতের ছিঁড়ে পড়া তারে জড়িয়ে লাইজু খাতুন (১৯) নামের এক কলেজ ছাত্রী নিহত হন। এ সময় আরও দু’জন আহত হন।

রংপুরের দুজন ব্যক্তি, এখনো চিহ্নিত করা হয়নি, বদরগঞ্জ ও গঙ্গাচর উপজেলায় ঝড়ে বিদ্যুতের ছিঁড়ে যাওয়া তারে পেঁচিয়ে মারা গেছেন।

তথ্য সূত্র: ডেইলি স্টার
ছবি: সংগৃহীত