স্ত্রীর বিরুদ্ধে যৌতুকের অভিযোগে স্বামীর মামলা

64
29

স্টাফ রিপোর্টার

বর্তমান সমাজে সচারাচর দেখা যায় স্বামী তার স্ত্রী কে যৌতুকের জন্য নির্যাতন করার চিত্র। কিন্তু না! এ ঘটনা সম্পুর্ন উল্টো। বৃহস্পতিবার স্ত্রী, শ্বশুর ও শাশুড়ীর বিরুদ্ধে যৌতুকের অভিযোগ এনে শাহজাদপুর আমলী আদালতে মামলা দায়ের করেছেন উপজেলার চয়ড়া গ্রামের মৃত ওয়াজেদ আলীর পুত্র মোঃ ইমরান হোসেন।
বাদী পক্ষে শুনানী করেন অ্যাডভোকেট আঃ আজিজ জেলহক, ও কবির আজমল বিপুল। বাদীর আইনজীবী আঃ আজিজ জেলহক মামলার বিষয় নিশ্চিত করেছেন।

মামলা সূত্রে জানা যায় যে, বাদী ২০১৪ সালে পাবনার বেড়া থানার চাকলা গ্রামের আঃ আজিজের কন্যা নাসরিন আক্তার কে বিয়ে করেন। সম্প্রতি বাদীর স্ত্রী নাসরিন আক্তার যৌতুক ছাড়া তার সাথে ঘর সংসারে অস্বীকৃতি জানায়। অভিযোগ আছে বাদীর শ্বশুর ও শাশুড়ী বিনা যৌতুকে তাদের মেয়েকে স্বামীর বাড়ী পাঠাবে না। এমতবস্থায় আজ বৃহস্পতিবারে শাহজাদপুর উপজেলা আমলী আদালতে স্ত্রী, শ্বশুর ও শাশুড়ীকে আসামী করে ১৯৮০ সনের যৌতুক নিরোধ আইনের ৪ ধারায় মামলা দায়ের করিলে বিজ্ঞ বিচারক মোঃ হাসিবুল হক স্ত্রী শাশুড়ীকে বাদ দিয়ে বাদীর শ্বশুর আঃ আজিজ এর বিরুদ্ধে অভিযোগ আমলে নিয়ে সমন জারী করে আসামীকে আদালতে হাজিরের আদেশ দিয়েছেন।