যৌতুকের জন্য প্রাণ গেল গর্ভবতী নারীর!

57
12

স্টাফ রিপোর্টার

সিরাজগঞ্জের শাহজাদপুরে পিটিয়ে ও শ্বাসরোধ করে ইতি খাতুন (২০) নামের এক গৃহবধূকে হত্যার অভিযোগ পাওয়া গেছে। এই ঘটনায় নিহতের স্বামী ও শশুরবাড়ির লোকজন পলাতক রয়েছে।

জানা যায়, গত প্রায় ১৫ মাস আগে শাহজাদপুর উপজেলার পোতাজিয়া ইউনিয়নের চালার পাড়া গ্রামের দরিদ্র কৃষক শুকুর আলীর মেয়ে ইতি খাতুনের সাথে শাহজাদপুর পৌর শহরের কান্দাপাড়া গ্রামের জামাত আলীর ছেলে রাজমিস্ত্রি রাজুর (২৫) সাথে বিয়ে হয়। নিহত ইতি ৪ মাসের অন্তসত্বা ছিলেন।

ঘটনাস্থলে গিয়ে অভিযুক্ত কাউকে পাওয়া যায়নি। প্রতিবেশীদের কাছ থেকে জানা যায়, ঘটনার পর থেকে অভিযুক্তরা বাড়ি তালাবন্ধ করে পালিয়েছে। তারা জানান প্রায়ই এই বাড়ি থেকে ঝগড়ার আওয়াজ পাওয়া যেতো। গতকাল অচেতন অবস্থায় ইতি খাতুন অসুস্থ বলে শশুরবাড়ির লোকজন তাঁকে হাসপাতালে নিয়ে যায়।

নিহতের স্বজনদের অভিযোগ, বিয়ের পর থেকেই ইতি খাতুনকে যৌতুকের বাকি ১০ হাজার টাকার জন্য নির্যাতন করতো। বাবা মা’র সাথেও যোগাযোগ করতে দিতো না। স্বামী রাজু তাঁকে পিটিয়ে ও গলায় ওড়না পেঁচিয়ে শ্বাসরোধ করে হত্যার পর পোতাজিয়া হাসপাতালে রেখে পালিয়ে যায়।

শাহজাদপুর উপজেলা ৫০ শয্যা স্বাস্থ্য কমপ্লেক্সে গেলে মেডিক্যাল অফিসার কে এম সাইফুল্লাহ জানান, গতকাল ১৬/০১/২০১৯ইং বুধবার সন্ধ্যা ৫:৩০ মিনিটে ইতি খাতুনকে তার স্বামী মৃত অবস্থায় হাসপাতালে নিয়ে আসে। কর্তব্যরত ডাক্তার রোকসানা হ্যাপি পরীক্ষা শেষে ইতিকে মৃত ঘোষণা করেন।

পরে খবর পেয়ে শাহজাদপুর থানা পুলিশ হাসপাতাল থেকে লাশ থানায় নিয়ে যায়। পরে ময়নাতদেন্তর জন্য সিরাজগঞ্জ সদর হাসপাতালে পাঠানো হয়। শাহজাদপুর থানায় যোগাযোগ করা হলে ডিউটি অফিসার ঘটনার সত্যতা স্বীকার করে জানান, এই বিষয়ে নিহতের পিতা বাদী হয়ে ৪ জনের নামে মামলা করেছেন। আসামীরা পলাতক রয়েছে, তাদের গ্রেফতারের চেষ্টা চলছে।