দীর্ঘ ২৯ বছর পর নড়াইল জেলা যুবলীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত

0
9
দীর্ঘ ২৯ বছর পর নড়াইল জেলা যুবলীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত
দীর্ঘ ২৯ বছর পর নড়াইল জেলা যুবলীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার

বাংলাদেশ আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম এমপি বলেছেন,একটি চিহ্নিত গোষ্ঠী বাংলাদেশকে জঙ্গীবাদ ও সাম্প্রদায়িক রাষ্ট্রে পরিণত করতে চায়।ওই গোষ্ঠী এদেশে পাকিস্তানী শাসনও কায়েম করতে চায়।প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা ওইসব অশুভ শক্তিকে প্রতিহত করে এদেশকে সোনার বাংলায় পরিণত করবো। প্রধানমন্ত্রীর নেতৃত্বে দেশে আজ গনতন্ত্র উদ্ধার ও ভাতের অধিকার প্রতিষ্ঠিত হয়েছে। তিনি মঙ্গলবার বেলা সাড়ে ৩টায় নড়াইল সরকারি ভিক্টোরিয়া কলেজের সুলতান মঞ্চ চত্বরে আওয়ামী যুবলীগ নড়াইল জেলা শাখার ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দানকালে একথা বলেন।

দীর্ঘ ২৯ বছর পর অত্যন্ত জাঁকজমকভাবে বাংলাদেশ আওয়ামী যুবলীগ,নড়াইল জেলা শাখার ত্রি-বার্ষিক সম্মেলন মঙ্গলবার (২৮মে) দুপুরে নড়াইল জেলা যুবলীগের আয়োজনে নড়াইল ভিক্টোরিয়া কলেজের সুলতান মঞ্চ চত্বরে অনুষ্ঠিত হয়।

এর আগে বেলুন ও পায়রা উড়িয়ে সম্মেলন উদ্বোধন করেন বাংলাদেশ আওয়ামী যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস্ পরশ। তিনি বক্তব্যে বলেন,সহিংসতাকে একমাত্র রাজনৈতিক কৌশল বলে মনে করে বিএনপি।বিএনপি ও তাদের সহযোগিদের ষড়যন্ত্র বাস্তবায়ন হতে দেয়া হবে না।

সম্মেলনের সম্মানিত অতিথি জাতীয় সংসদের হুইপ ও নড়াইল-২ আসনের সংসদ সদস্য,আওয়ামীলীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক মাশরাফী বিন মোর্ত্তজা বলেছেন, স্মার্ট বাংলাদেশ গড়তে মানবিক যুবলীগ হতে হবে।প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশের উন্নয়ন ও অগ্রযাত্রায় আমাদের সবাইকে একযোগে কাজ করতে হবে।আমি দাবি নিয়ে বলছি আমি একজন খেলোয়াড়।প্রধানমন্ত্রী আমাকে এই জনপদের কাজ করার সুযোগ করে দিয়েছেন।আমি আপনাদের পাশে থেকে কাজ করতে চাই।

নড়াইল জেলা যুবলীগের যুগ্ম আহবায়ক ফরহাদ হোসেনের সভাপতিত্বে সম্মেলনে প্রধান বক্তা ছিলেন বাংলাদেশ আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব মোঃ মাইনুল হোসেন খান নিখিল। সম্মনিত ও বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক, যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক ও জাতীয় সংসদের হুইফ নড়াইল-২ আসনের এমপি মাশরাফী বিন মোর্ত্তজা, জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডঃ সুবাস চন্দ্র বোস, সাধারণ সম্পাদক নিজামউদ্দিন খান নিলু, নড়াইল-১ আসনের এমপি কবিরুল হক মুক্তি, কেন্দ্রীয় যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক সুব্রত কুমার পাল, সাংগঠনিক সম্পাদক ড.শামীম আল সাইফুল সোহাগ, কেন্দ্রীয় নেতা নিক্সন চৌধুরী এমপি, নড়াইল পৌর মেয়র আঞ্জুমান আরা প্রমুখ।

উপ-কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক মোল্ল্যা রওশন জামির রানা, কার্য নির্বাহী সদস্য অ্যডঃ কাজী বশিরুল আহম্মেদ , অ্যডঃ তরিকুল ইসলাম, আ,ন,ম ইমরুল হক, সজীবুল ইসলাম, কাজী ইমারুল ইসলাম, নড়াইল জেলা শাখার যুগ্ম আহবায়ক অ্যাডঃ গাউসুল আযম মাসুম, মোঃ মাহফুজুর রহমান,কেন্দ্রীয় কমিটি ও জেলা উপজেলা পৌর শাখার আওয়ামীলীগ ,যুবলীগ এর নেতা কর্মিরা এ সময় উপস্থিত ছিলেন। বিকেল সাড়ে ৫ টায় স্থানীয় পালকি কমিউনিটি সেন্টারে দ্বিতীয় অধিবেশনের কাজ শুরু হবে দলীয় সূত্রে জানা গেছে।

এদিকে সম্মেলনকে ঘিরে নেতাকর্মীরা ছিলেন উজ্জীবিত। প্রায় ১০ হাজার নেতা-কর্মী সম্মেলনে হাজির হন। স্থানীয় যুবলীগের নেতা-কর্মীরা তাদের পছন্দের প্রার্থীর পক্ষে ভিন্ন ভিন্ন গেঞ্জি ও ক্যাপ পরে মিছিল নিয়ে সম্মেলন প্রাঙ্গণে আসেন।

প্রসঙ্গত, নড়াইল জেলা যুবলীগের সর্বশেষ সম্মেলন অনুষ্ঠিত হয় ১৯৯৫ সালের ১৮ অক্টোবর। এরপর ২০০৫ সালের ৩ মার্চ এবং সর্বশেষ ২০১৮ সালের ৪ মার্চ আহবায়ক কমিটি গঠন করা হয়।