পেঁয়াজ রেখে পালালেন! নড়াইলে তিন ব্যবসায়ীকে জরমিানা

0
28
অঘোষিত লকডাউন অমান্য করে নড়াইলের বিভিন্ন বাজারে মানুষের ভীড়
ফাইলঃ রূপগঞ্জ বাজার

স্টাফ রিপোর্টার

নড়াইলে অতিরিক্ত মূল্যে পেঁয়াজ বিক্রিসহ নানান অভিযোগে তিন পেঁয়াজ ব্যবসায়ীকে ৫ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। শনিবার (৯ ডিসেম্বর) বিকালে জেলা প্রশাসকের কার্যালয়ের সহকারী কমিশনার ও ম্যাজিস্ট্রেট রকিবুল ইসলাম ও মো. আনিসুর রহমান ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে এ জরিমানা করেন।

সহকারী কমিশনার ও ম্যাজিস্ট্রেট রকিবুল ইসলাম ভ্রাম্যমাণ আদালতে জরিমানার বিষয়টি নিশ্চিত করেছেন। ভ্রাম্যমাণ আদলত সূত্রে জানা যায়, একদিনের ব্যবধানে পেঁয়াজের দাম দ্বিগুন হওয়ার খবরে নড়াইল শহরের রুপগঞ্জ ও পুরাতন বাস টার্মিনাল কাঁচা বাজার এবং সদর উপজেলার মাদ্রাসা বাজারে অভিযান চালান সহকারী কমিশনার ও ম্যাজিস্ট্রেট রকিবুল ইসলাম ও মো. আনিসুর রহমান। এসময় অতিরিক্ত দামে পেঁয়াজ বিক্রি, বিক্রয় তালিকা না রাখা, ক্রয় রশিদ দেখাতে না পারায় এক ব্যবসায়ী ২ হাজার ও আরও ২ ব্যবসায়ীকে ১৫শ টাকা করে জরিমানা করা হয়। একইসাথে এক দোকানদারের পেঁয়াজ জব্দ করে স্থানীয় ইউপি সদস্যের হেফাজতে রাখা হয়েছে। এসময় ভ্রাম্যমাণ আদালত পরিচালনার খবর পেয়ে অনেক দোকানদারই দোকান রেখে পালিয়ে যান।

ভ্রাম্যমাণ আদালতের ম্যাজিস্ট্রেট মো. রকিবুল ইসলাম বলেন, ভ্রাম্যমাণ আদলত পরিচালনা করে ৩ ব্যবসায়ীকে মোট ৫ হাজার টাকা জরিমানা এবং এক ব্যবসায়ীর পেঁয়াজ জব্দ করা হয়েছে।