নড়াইলে আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস পালিত

0
17

স্টাফ রিপোর্টার

নড়াইলে বিভিন্ন কর্মসূচির মধ্যদিয়ে আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস পালিত হয়েছে। কর্মসূচির মধ্যে ছিলো জাতীয় সঙ্গীত পরিবেশন, জাতীয় ও দুদকের পতাকা উত্তোলণ, ফেস্টুন ও বেলুন উড়ানো, দিবসের উদ্বোধনের আনুষ্ঠানিক ঘোষণা, দুর্নীতি বিরোধী মানববন্ধন, দুর্নীতি দমন ও প্রতিরোধে করণীয় শীর্ষক আলোচনা সভা ও দুর্নীতি বিরোধী তথ্যচিত্র প্রদর্শন।
শনিবার (৯ ডিসেম্বর) সকাল সাড়ে ৮টায় দুদকের সহযোগিতায় জেলা প্রশাসন ও জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির আয়োজনে নড়াইল জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে জাতীয় সঙ্গীতের সাথে সাথে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হয়। এসময় ফেষ্টুন ও বেলুন উড়িয়ে দিবসের আনুষ্ঠিানিক উদ্বোধন ঘোষণা করেন প্রধান অতিথি নড়াইল জেলা প্রশাসক মোহাম্মদ আশফাকুল হক চৌধুরী।

সকাল সাড়ে ৯টায় নড়াইল চৌরাস্তায় দুর্নীতি বিরোধী মানববন্ধন অনুষ্ঠিত হয়। আধাঘন্টাব্যাপী মানববন্ধনে জেলার সরকারী দপ্তর, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান অংশগ্রহণ করেন। এরপর জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে দুর্নীতি দমন ও প্রতিরোধে করণীয় শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি মনিরুজ্জামান মল্লিকের সভাপতিত্বে সভায় দিবসের তাৎপর্য তুলে ধরে বক্তব্য দেন প্রধান অতিথি নড়াইল জেলা প্রশাসক মোহাম্মদ আশফাকুল হক চৌধুরী, বিশেষ অতিথি পুলিশ সুপার মোঃ মেহেদী হাসান, অতিরিক্ত জেলা প্রশাসক( সার্বিক) শাশ্বতী শীল, দুদক সমন্বিত আঞ্চলিক কার্যালয় যশোরের সহকারী পরিচালক মোশাররফ হোসেন, অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট লিংকন বিশ্বাস, জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সাধারন সম্পাদক কাজী হাফিজুর রহমান, নড়াইল প্রেসক্লাবের সভাপতি অ্যাডভোকেট মোঃ আলমগীর সিদ্দিকী প্রমুখ। কর্মসূচিতে বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তা-কর্মচারি, সাংবাদিক, রাজনীতিবিদসহ বিভিন্ন শ্রেনী পেশার মানুষ উপস্থিত ছিলেন।