বেগম রোকেয়া দিবস উপলক্ষে নড়াইলে ৫ জন জয়িতাকে ক্রেষ্ট ও সম্মাননা প্রদান

0
27
বেগম রোকেয়া দিবস উপলক্ষে নড়াইলে ৫ জন জয়িতাকে ক্রেষ্ট ও সম্মাননা প্রদান
বেগম রোকেয়া দিবস উপলক্ষে নড়াইলে ৫ জন জয়িতাকে ক্রেষ্ট ও সম্মাননা প্রদান

স্টাফ রিপোর্টার

“নারীর জন্য বিনিয়োগ সহিংসতা প্রতিরোধ” এ প্রতিপাদ্যকে সামনে নিয়ে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বেগম রোকেয়া দিবস উপলক্ষে “জয়িতা অন্বেষণে বাংলাদেশ শীর্ষক কার্যক্রমের আওতায় নড়াইলে আলোচনা সভা ও জয়িতাদের ক্রেষ্ট ও সম্মাননা প্রদান করা হয়েছে।

শনিবার জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসন ও জেলা মহিলা বিষয়ক অধিদপ্তর, নড়াইলের আয়োজনে জেলা প্রশাসকের সম্মলন কক্ষে আলোচনা সভা ও জয়ীতাদের ক্রেষ্ট ও সম্মাননা প্রদান করা হয়। জেলা পর্যায়ে নির্বাচিত পাঁচজন এবং সদর উপজেলার নির্বাচিত পাঁচজন জয়িতাকে ক্রেষ্ট ও সম্মাননা প্রদান করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মোহাম্মদ আশফাকুল হক চৌধুরী। জেলা পর্যায়ে সংবর্ধিত জয়িতারা হলেন অর্থনৈতিকভাবে সাফল্য অর্জনকারী লোহাগড়া উপজেলার ইতি মাহমুদ, শিক্ষা ও চাকুরীর ক্ষেত্রে সাফল্য অর্জনকারী কালিয়া উপজেলার কানিজ ফাতেমা, সফল জননী নারী কালিয়া উপজেলার আঞ্জুমান আরা, নির্যাতনের বিভীষিকা মুছে ফেলে নতুন উদ্যেমে জীবন শুরু করায় কালিয়া উপজেলার হেনা পারভীন এবং সমাজ উন্নয়নে অসামান্য অবদান রাখায় নড়াইল সদরের পৌর এলাকার মাছিমদিয়ার গুলশান আরা।

জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মৌসুমি মজুমদারের সভাপতিত্বে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) শাশ্বতী শীল, অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট লিংকন বিশ্বাস, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা শারমিন আক্তার,সরকারি কর্মকর্তা, বীরমুক্তিযোদ্ধা এনজিও প্রতিনিধি, নির্বাচিত জয়িতারা, মহিলা সংগঠনের প্রতিনিধি এ সময় উপস্থিত ছিলেন।