বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদের ৫২তম শাহাদাত বার্ষিকী পালিত

0
8
বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদের ৫২তম শাহাদাত বার্ষিকী পালিত
বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদের ৫২তম শাহাদাত বার্ষিকী পালিত

স্টাফ রিপোর্টার

নড়াইলে বিভিন্ন কর্মসূচীর মধ্যদিয়ে বীরশ্রেষ্ঠ শহীদ ল্যান্সনায়েক নূর মোহাম্মদ শেখের ৫২তম শাহাদাত বার্ষিকী পালিত হয়েছে। বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ শেখ ট্রাস্টের আয়োজনে মঙ্গলবার (৫ সেপ্টেম্বর) সদরের চন্ডিবরপুর ইউনিয়নের নূর মোহাম্মনগরে বীরশ্রেষ্ঠ শহীদ ল্যান্সনায়েক নূর মোহাম্মদ শেখের স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণ জেলা পুলিশের পক্ষ থেকে এই বীর যোদ্ধাকে রাষ্ট্রীয় সন্মান গার্ড অব অনার প্রদান, শোক র‌্যালি এবং বীরশ্রেষ্ঠের জীবন ও কর্মের ওপর আলোচনা সভা দোয়া অনুষ্ঠান, বিভিন্ন মাধ্যমিক বিদ্যালয় ও কলেজের শিক্ষার্থীদের অংশগ্রহনে কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। বীরশ্রেষ্ঠের স্মৃতিস্তম্ভে জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ ট্রাস্ট, মুক্তিযোদ্ধা সংসদ, বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ মাধ্যমিক বিদ্যালয় ও কলেজসহ বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে শ্রদ্ধাঞ্জলি জানানো হয়।

দুপুরে বীরশ্রেষ্ঠ শহীদ ল্যান্সনায়েক নূর মোহাম্মদ শেখ গ্রন্থাগার ও স্মৃতি জাদুঘরে ট্রাস্ট্রের সদস্য সচিব ও চন্ডিবরপুর ইউনিয়নের চেয়ারম্যান আজিজুর রহমান ভূঁইয়ার সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক মোহাম্মদ আশফাকুল হক চৌধুরী। অন্যান্যের মধ্যে বক্তব্য দেন জেলা প্রশাসক (রাজস্ব) শাশ্বতী শীল, অতিরিক্ত পুলিশ সুপার তারেক আল মেহেদী, বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট এস এ মতিন প্রমুখ ।

বীরশ্রেষ্ঠ শহীদ ল্যান্সনায়েক নূর মোহাম্মদ শেখ ১৯৭১ সালের ৫ সেপ্টেম্বর যশোর জেলার গোয়ালহাটি গ্রামে শাহাদাতবরণ করেন। এদিন পাকিস্তানি হানাদারবাহিনীকে প্রতিরোধ এবং দলীয় সঙ্গীদের জীবন ও অস্ত্র রক্ষা করতে গিয়ে শহীদ হন নূর মোহাম্মদ। যশোরের শার্শা উপজেলার কাশিপুরে তাকে সমাহিত করা হয়।