“ফুড ফর গুড” প্রজেক্টের এক হাজার তম দিন উদযাপন

0
12
"ফুড ফর গুড" প্রজেক্টের এক হাজার তম দিন উদযাপন

স্টাফ রিপোর্টার

দাতব্য সংগঠন ইউনিভার্সাল এমিটি ফাউন্ডেশনের অন্যতম প্রকল্প “ফুড ফর গুড”। এই “ফুড ফর গুড” প্রকল্পটি গত ৭ জুন ২০২০ থেকে ঢাকায় ছিন্নমূল, ভাসমান মানুষদের প্রতিদিন এক বেলার খাবার দিয়ে আসছে। তার ধারাবাহিকতায় ১২ ই মার্চ,২০২৩ “ফুড ফর গুড” প্রকল্পের ১০০০ তম দিন উদযাপিত হয়।

এ উপলক্ষে বিকেল ৪ টায় মিরপুর-১ এর ঈদগাহ মাঠে আয়োজন করা হয় এক বিশেষ অনুষ্ঠানের। যেখানে আমন্ত্রণ পায় ছিন্নমূল মানুষ এবং পথশিশুরা। পথশিশু এবং অবহেলিত, দুস্থ বাবা-মা দের নিয়ে কাটা হয় হাজার তম দিন উৎযাপনের কেক। থাকে বিশেষ খাবারের ব্যবস্থা।

সাধারণ মানুষের অর্থায়নে সংগঠনটি এ প্রকল্প চালাচ্ছে। প্রতিদিনের কর্ম ব্যস্ততা শেষে স্বেচ্ছাসেবকরা ছুটে যায় অনাহারী, ক্ষুধার্ত মানুষগুলোর মুখে খাবার তুলে দিতে। অর্থ সংগ্রহ থেকে, বাজার করা, রান্না করা এবং সবশেষে বিতরণ সবটাই অতি যত্নের সঙ্গে করে সংগঠনটির স্বেচ্ছাসেবকরা। প্রচেষ্টা থাকে প্রতিদিন শতাধিক অনাহারির মুখে খাবার তুলে দেয়ার।

‘ইউনিভার্সাল এমিটি’ প্রতিনিয়তই নতুন নতুন মানবসেবা সংযোজন করে যাচ্ছে। পরিচালিত হচ্ছে ছাব্বিশ টির ওদিক প্রকল্প। যার মাধ্যমে ইউনিভার্সাল এমিটি মানবতার সেবা পৌঁছে দিয়েছেন বাংলাদেশের আনাচে কানাচে।

মহামারি বা বন্যা সব ধরনের পরিস্থিতিতে মানবতার পাশে দাঁড়িয়েছেন সংগঠনটি। কাজ করে যাচ্ছেন দারিদ্র্য বিমোচন, কর্মসংস্থান তৈরী, মানসম্মত শিক্ষা, পপয়ঃনিষ্কাশন, সুপেয় পানি, টেকসই ঘর বিনির্মাণের লক্ষমাত্রা নিয়ে। “ফুড ফর গুড” প্রকল্পের স্বেচ্ছাসেবকরা জানান আজ ইউনিভার্সাল এমিটির স্বেচ্ছাসেবকদের জন্য খুব আনন্দের এবং গর্বের একটি দিন।