নড়াইলে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং ছাত্র, শিক্ষক ও পেশাজীবীদের বিক্ষোভ মিছিল ও সমাবেশ

0
12
নড়াইলে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং ছাত্র শিক্ষক ও পেশাজীবীদের বিক্ষোভ মিছিল ও সমাবেশ
নড়াইলে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং ছাত্র শিক্ষক ও পেশাজীবীদের বিক্ষোভ মিছিল ও সমাবেশ

স্টাফ রিপোর্টার

ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের পেশাগত সমস্যার সমাধান না হওয়া এবং বাংলাদেশ ন্যাশনাল বিল্ডিং কোড ২০২০ ও ঢাকা মহানগর ইমরাত নির্মাণ বিধিমালা ২০০৮ সংশোধনপূর্বক গেজেট প্রকাশ ও ৪দফা দাবি বাস্তবায়নে উদ্দেশ্যমূলক কালক্ষেপনের প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (২০ জুলাই) সকালে বাংলাদেশ ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং ছাত্র শিক্ষক পেশাজীবী সংগ্রাম পরিষদ নড়াইল জেলা শাখা’র আয়োজনে এ কর্মসূচি পালিত হয়।

আইডিইবি নড়াইল জেলা কার্যালয়ের সামনে থেকে বিক্ষোভ মিছিলটি বের হয়ে শহরের গুরুত্বপুর্ণ সড়ক প্রদক্ষিণ করে। পরে আইডিইবি নড়াইল জেলা কার্যালয়ে আয়োজিত সমাবেশে বাংলাদেশ ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং ছাত্র শিক্ষক পেশাজীবী সংগ্রাম পরিষদ নড়াইল জেলা শাখা’র আহবায়ক এমএম আমিনুল হাসান মিঠু’র সভাপতিত্বে দাবি-দাওয়া বাস্তবায়নের আহবান জানিয়ে বক্তব্য দেন প্রধান অতিথি আইডিইবি’র কেন্দ্রিয় নির্বাহী কমিটির সাংগঠনিক সম্পাদক ও সওজ ডিপ্রোকৌশল কেন্দ্রীয় নির্বাহী কমিটি’র সভাপতি সৈয়দ মুনতাসীর হাফিজ।

অন্যান্যের মধ্যে বক্তব্য দেন নড়াইল সওজ বিভাগের উপ-বিভাগীয় প্রকৌশলী মোঃ তোফায়েল আলম, নড়াইল টিটিসি’র অধ্যক্ষ মোঃ আবুল বাশার আল মামুন, আইডিইবি’র নড়াইল জেলা শাখার সভাপতি মোঃ জাহাঙ্গীর কবীর, সাধারণ সম্পাদক বিএম রমিচ উর রহমান, ঢাকা জেলা আইডিইবি’র জনসংযোগ ও প্রচার সম্পাদক শাকির আহমেদ, দোহার পৌরসভার নির্বাহী প্রকৌশলী এমএম মামুনুর রশীদ, আবদুস সালাম, সেরিম রেজা, জাহিদ হোসেন প্রমুখ।

বক্তারা ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের পেশাগত সমস্যা সমাধান, বিএনবিসি-২০২০ ও ঢাকা মহানগর ইমরাত নির্মাণ বিধিমালা ২০০৮ এর সংশোধিত গেজেট প্রকাশসহ ৪ দফা দাবি আদায়ের আন্দোলনে দেশের সকল ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের শরিক হওয়ার আহবান জানান।