নড়াইলে স্ত্রী হত্যার দায়ে মৃত্যুদন্ডপ্রাপ্ত স্বামী গ্রেফতার

0
94
নড়াইলে স্ত্রী হত্যার দায়ে মৃত্যুদন্ডপ্রাপ্ত স্বামী গ্রেফতার
নড়াইলে স্ত্রী হত্যার দায়ে মৃত্যুদন্ডপ্রাপ্ত স্বামী গ্রেফতার

স্টাফ রিপোর্টার

নড়াইলে প্রথম স্ত্রী হত্যার দায়ে মৃত্যুদন্ডপ্রাপ্ত আসামি তৃতীয় স্ত্রী নিয়ে দীর্ঘদিন পালিয়ে থাকার পর অবশেষে পুলিশের হাতে গ্রেফতার হয়েছে। মঙ্গলবার (১৮ জুলাই) সকালে তাকে নড়াইল সদর উপজেলার মালিবাগ এলাকা থেকে গ্রেফতার করেছে সদর ও লোহাগড়া থানা পুলিশ।

মৃত্যুদন্ডপ্রাপ্ত আসামি জাহাঙ্গীর ওরফে হেদায়েত শেখ (৫৫) জেলার লোহাগড়া উপজেলার পদ্মবিলা গ্রামের মৃত গোলাম রব্বানী শেখের ছেলে। হত্যা মামলা ছাড়াও সে বিশেষ ক্ষমতা আইনের একটি মামলায় ৪ বছরের কারাদন্ডপ্রাপ্ত আসামি। এছাড়া লোহাগড়া ও নড়াইল সদর থানায় একাধিক চুরি মামলার এজাহার নামীয় আসামি।

পুলিশ ও মামলা সুত্রে জানা গেছে, জাহাঙ্গীর শেখ স্ত্রী সন্তান থাকা সত্ত্বেও আঞ্জুয়ারা বেগম নামের এক মহিলাকে দ্বিতীয় বিয়ে করেন। এরপর থেকেই মূলত পারিবারিক কলহের সৃষ্টি হয়। ২০১২ সালের ৩ ফেব্রুয়ারি রাতে জাহাঙ্গীরের ছেলে রবিউল ইসলাম ও তার স্ত্রী মমতাজ বেগম খাবার খেয়ে ঘুমিয়ে পড়ে। পরের দিন সকালে উঠে রবিউল ইসলাম তার মাকে দেখতে না পেয়ে অনেক খোঁজাখুজি করে। এ সময় সে তার বাবার লুঙ্গিতে রক্ত দেখে কারণ জানতে চাইলে গরু জবাই করেছে বলে জানায় তার বাবা। পরে রবিউল ও তার স্বজনেরা খোঁজাখুজি করে ওই গ্রামের বিলে মমতাজের গলাকাটা মৃতদেহ দেখতে পায়।এ ঘটানায় ছেলে রবিউল বাদী হয়ে লোহাগড়া থানায় বাবা জাহাঙ্গীর শেখ, খলিল শেখ ও সৎ মা আঞ্জুয়ারা বেগমকে আসামি করে একটি হত্যা মামলা দায়ের করে।

১৪ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে অভিযোগ প্রমাণ হওয়ায় ২০২২ সালের ১৪ নভেম্বর নড়াইলের অতিরিক্ত জেলা ও দায়রা জজ প্রথম আদালতের বিচারক মো. কেরামত আলী এ মামলায় জাহাঙ্গীর ওরফে হেদায়েত শেখকে (৫৫) মৃত্যুদন্ড ও একই সাথে তাকে ১০ হাজার টাকা জরিমানার আদেশ দেন। বাকি দু’আসামির বিরুদ্ধে আনা অভিযোগ প্রমাণ না হওয়ায় তাদের খালাস দেন।