কালিয়ায় বঙ্গবন্ধু স্মৃতি পরিষদের সাইনবোর্ড টাঙিয়ে সরকারি জমি দখল, সাংবাদিকের ওপর হামলা

0
19

স্টাফ রিপোর্টার

সাবেক ছাত্রলীগ নেতা মো.বায়েজিদ মোল্যার বিরুদ্ধে বঙ্গবন্ধু স্মৃতি পরিষদের সাইনবোর্ড টাঙিয়ে নড়াইলের কালিয়ায় সরকারি জমি দখলের অভিযোগ পাওয়া গেছে। উপজেলার বাগুডাঙ্গা বাজারের এই ঘটনায় দু’দল গ্রামবাসির মধ্যে উত্তেজনার সৃষ্টি হয়। তখন ঘটনার বিষয়ে ফেসবুকে ষ্ট্যাটাস দেয়ার অপরাধে ওই নেতার নেতৃত্বে সোমবার রাতে বাগুডাঙ্গা বাজারের সাজিদুল ইসলাম শোভন (৩৫) নামে এক সাংবাদিককে পিটিয়ে আহত করার অভিযোগও পাওয়া গেছে। আহতকে পার্শ^বর্তী গোপালগঞ্জ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা দেয়া হয়েছে। শোভন বিজয় টিভি ও সময়ের খবর পত্রিকার উপজেলা প্রতিনিধি ও উপজেলার বাগুডাঙ্গা গ্রামের মৃত মো. কওছার আলী শেখের ছেলে। সাংবাদিকের ওপর হামলার ঘটনায় স্থানীয় সাংবাদিকদের মধ্যে তীব্র ক্ষোভের সৃষ্টি হয়েছে।

সাংবাদিক মো.সাজিদুল ইসলাম শোভন অভিযোগ করে বলেছেন, ১১ জুন সকালে উপজেলার পহরডাঙ্গা ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সভাপতি ও বাগুডাঙ্গা গ্রামের পাগল মোল্যার ছেলে বহু অভিযোগে অভিযুক্ত বায়েজিদ মোল্যার নেতৃত্বে বাগুডাঙ্গা বাজারের একখন্ড সরকারি জমিতে বঙ্গবন্ধু স্মৃতি পরিষদের নির্ধ্বারিত স্থান বলে একটি সাইনবোর্ড টাঙিয়ে জমিটির দখল নেয়। এই ঘটনাকে কেন্দ্র করে ওই গ্রামের মহিবুল শেখের নেতৃত্বে শেখ গ্রুপ ও বায়েজিদ মোল্যার নেতৃত্বে মোল্যা গ্রুপের মধ্যে উত্তেজনা বিরাজ করে আসছে। ঘটনার বিষয়ে সাজিদুল ইসলাম শোভন সোমবার বিকালে তার নিজস্ব ফেসবুকে ‘ বঙ্গবন্ধু স্মৃতি পরিষদকে পুঁজি করে সরকারি জমি দখল’ শিরোনামে একটি স্ট্যাটাস দেয়। এতে বায়েজিদ গ্রুপ তাঁর ওপর ক্ষিপ্ত হয়ে ওঠে। সোমবার রাত সাড়ে ৯ টার দিকে বায়েজিদের নেতৃত্বে ৮/১০ জনের একদল দুবৃত্ত পূর্বপরিকল্পিতভাবে ওই বাজারে শোভনের ওপর হামলা চালিয়ে পিটিয়ে আহত করে। হামলার বিষয়ে শোভন রাতেই উপজেলার নড়াগাতি থানা পুলিশকে অবহিত করেন।

উপজেলার নড়াগাতি থানার ওসি সুকান্ত সাহা এ প্রসঙ্গে বলেন,‘ বিষয়টি শুনেছি। ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে।’ সাংবাদিকের ওপর হামলার ঘটনায় কালিয়া প্রেসক্লাবের সভাপতি মশিউল হক মিটু ও সাধারণ সম্পাদক মো.শাহীদুল ইসলাম শাহীসহ স্থানীয় কর্মরত সাংবাদিকরা তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন। অপরদিকে তাঁরা ঘটনার সঙ্গে জড়িতদের অবিলম্বে গ্রেফতারের দাবি জানিয়েছেন।