প্রিয় ব্রেসলেট নিলামের অর্থ দিয়ে নড়াইলে করোনা পরিস্থিতিতে মাশরাফী’র সংক’ট নিরো’ধ

5
31
প্রিয় ব্রেসলেট নিলামের অর্থ দিয়ে নড়াইলে করোনা পরিস্থিতিতে মাশরাফী'র সংক'ট নিরো'ধ
প্রিয় ব্রেসলেট নিলামের অর্থ দিয়ে নড়াইলে করোনা পরিস্থিতিতে মাশরাফী'র সংক'ট নিরো'ধ

স্টাফ রিপোর্টার

নড়াইলে করোনা নমুনা সংগ্রহ সংক*টের সমাধানে এগিয়ে এলেন মাশরাফী বিন মোর্ত্তজা। মাশরাফীর হাতে গড়া নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের আর্থিক সহায়তায় জেলার তিন উপজেলায় ১০জন বেসরকারি মেডিকেল টেকনোলজিষ্ট ও টেকনিশিয়ান নিয়োগ দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এছাড়া সভায় করোনা নমুনা সংগ্রহ এবং ল্যাবে পাঠানোর কাজটি আরও গতিশীল করতে জেলা প্রশাসনসহ কয়েকটি প্রতিষ্ঠান নমুনা সংগ্রহে প্রয়াজনীয় এ্যাম্বুলেন্স, জ্বা*লানি তেলসহ আনুসঙ্গিক সহায়তা প্রদানের সিদ্ধান্ত হয়েছে। মাশরাফীর প্রিয় ব্রেসলেট নিলামের টাকা থেকে এ ব্যয়ভাব বহন করা হবে বলে জানিয়েছেন নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক তরিকুল ইসলাম অনিক।

রোববার (১৪ জুন) দুপুরে জেলা প্রশাসকের কার্যালয়ে জেলা প্রশাসন, স্বাস্থ্য বিভাগ, নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশএবং বেসরকারি ডায়াগ*নোষ্টিক ও প্যা*থলজিক্যাল ল্যাব মালিক সমিতির এক যৌথ সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। জেলা প্রশাসক আনজুমান আরার সভাপতিত্বে এ সভায় বক্তব্য রাখেন, পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন পিপিএম, সিভিল সা*র্জন ডা. মোঃ আবদুল মোমেন, জেলা আওয়ামী লীগের সভাপতি এ্যাডভোকেট সুবাস চন্দ্র বোস, সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা,ডা.সুব্রত কুমার, কালিয়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. কাজল মল্লিক, নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক তরিকুল ইসলাম অনিক, বেসরকারি ডায়াগ*নোষ্টিক সেন্টার ও প্যা*থলজি মালিক সমিতির সভাপতি বিদ্যুৎ কুমার সান্যাল প্রমুখ।

নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের সহ-সভাপতি ও নড়াইল প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শামীমূল ইসলাম টুলু, ফাউন্ডেশনের কোষাধ্যক্ষ মির্জা নজরুল ইসলাম, আওয়ামী লীগ নেতা হাফিজ খান মিলন, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও শহীদুল্লাহ হলের ভিপি হোসাইন আহম্মেদ সোহান, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি আশরাফুজ্জামান মুকুল, সবশেষে নড়াইল-২ আসনের এমপি ও নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের সভাপতি ক্রিকেট তারকা মাশরাফী বিন মোর্ত্তজা ভিডিও কলের মাধ্যমে সভায় মিলিত হন।

তিনি তার বক্তব্যে করোনা নমুনা সংগ্রহে বেসরকারি মেডিকেল টেকনোলজিষ্ট ও টেকনিশিয়ানদের এগিয়ে আসার জন্য ধন্যবাদ জ্ঞাপন করেন এবং ফাউন্ডেশনের পক্ষ থেকে তাদের আর্থিক সহায়তা প্রদানের আশ্বাস দেন। এছাড়া করোনায় আক্রান্ত এলাকা লকডাউন করে তাদের ঠিকমতো চিকিৎসা, খোঁজ-খবর এবং প্রয়োজনে খাবার দেবার ব্যবস্থা নেবার কথা বলেন।

জানা গেছে, জেলায় করোনা নমুনা সংগ্রহে অভিজ্ঞ মেডিকেল টেকনোলজিষ্ট-এর (ল্যাব) ৮টি পদের বিপরীতে রয়েছেন ৪জন। এর মধ্যে এক অসু*স্থ হয়ে ছুটিতে রয়েছেন। কালিয়া উপজেলায় ৩টি পদের সবক’টি শূন্য। সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার কার্যালয়ে একটি পদের মধ্যে একটিই শূন্য। লোহাগড়া উপজেলায় দু’টি পদের মধ্যে একজন অসু*স্থ হয়ে ছুটিতে রয়েছেন। এ অবস্থায় সারা জেলায় প্রতিদিন প্রয়োজন অনুযায়ী নমুনা সংগ্রহ করা যাচ্ছে না। ফলে চলমান করোনা পরিস্থিতিতে এই সংক*ট আরও জটিল আকার ধারন করেছে। এ সংক*ট মেটাতে মাশরাফী নিজ থেকেই বিষয়টি সমাধানের উদ্যোগ নিয়েছেন। জানা গেছে, এ পর্যন্ত ৮শ ৯২টি নমুনা সংগ্রহ করা হয়েছে। এর মধ্যে আক্রা*ন্তের সংখ্যা ৬০জন। এর মধ্যে মা*রা গিয়েছেন ২জন।