নড়াইলে অবরুদ্ধ বিউটিকে উদ্ধার করেছে পুলিশ

0
41
নড়াইলে অবরুদ্ধ বিউটিকে উদ্ধার
নড়াইলে অবরুদ্ধ বিউটিকে উদ্ধার

স্টাফ রিপোর্টার

জরুরি সেবা ৯৯৯-এ কলে নড়াইলের লোহাগড়ার উপজেলার বিউটি বেগম (৩৫) নামে এক বিধবা নারীকে উদ্ধার করেছে থানা পুলিশ। নির্যাতিত ওই মহিলাকে পুলিশ উদ্ধার করে হাসপাতালে পাঠায়। বিউটি বেগমকে অমানবিক নির্যাতন করে ঘরের মধ্যে অবরুদ্ধ করে রাখার অভিযোগ উঠেছে তার দেবরদের বিরুদ্ধে। শুক্রবার (৩১ মার্চ) সকাল ১০টার দিকে লোহাগড়া উপজেলার কাশিপুর ইউনিয়নের গিলাতলা গ্রামে এ ঘটনা ঘটে।

স্থানীয় ও ভুক্তভোগীর সূত্রে জানা যায়, উপজেলার কাশিপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মৃত আমজাদ হোসেন খানের পুত্রবধূ বিউটি বেগম। আট বছর আগে সড়ক দুর্ঘটনায় তার স্বামী তোফাজ্জেল হক হিট্টুর মৃত্যু হয়। স্বামীর মৃত্যুর পরে ছোট দুই ছেলে নিয়ে শ্বশুরবাড়িতে বসবাস করে আসছেন বিউটি। স্বামীর রেখে যাওয়া মাঠের জমি চাষাবাদের পাশাপাশি দর্জির কাজ করে সন্তানদের পড়াশোনার খরচ যোগান ও জীবিকা নির্বাহ করেন।

শুক্রবার (৩১ মার্চ) সকালে দীর্ঘদিন ধরে ভোগদখল করা জমিতে চাষাবাদের জন্য যান বিউটি। জমি চাষের সময়ে তার দেবর মিন্টু খান, মনির হোসেন খান সেন্টু, সাজ্জাদ হোসেন খান রিন্টু, পিনা খান, দেবরের স্ত্রী রাহেলা বেগমসহ ছয় থেকে সাতজন বন্দুকসহ দেশীয় অস্ত্র নিয়ে ভয়ভীতি দেখিয়ে চাষাবাদ বন্ধ করতে বলেন। বিউটি ও তার ছেলে সাইফ খান চাষাবাদ বন্ধ না করলে তাদেরকে পিটিয়ে গুরুতর জখম করেন তারা। এ অবস্থায় সকাল ১০টার দিকে ৯৯৯ -এ কল করেন। তখন লোহাগড়া থানা পুলিশ অসুস্থ বিউটি বেগম ও তার ছেলেকে বাড়ি থেকে উদ্ধার করে উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন।

এ বিষয়ে মিন্টু খানের কাছে ঘটনার সত্যতা জানতে চাইলে তিনি বলেন, আমিও আঘাতপ্রাপ্ত হয়েছি। অস্ত্রের বিষয়ে বলেন, এটা আমার ভাইয়ের লাইসেন্স করা অস্ত্র। ভাইয়ের মাথা গরম উল্টাপাল্টা কিছু করে না বসে সেজন্য অস্ত্রটি আমি নিয়ে রেখেছিলাম।

লোহাগড়া থানার ওসি মো.নাসির উদ্দীন বলেন, জরুরি সেবা ৯৯৯ -এর কলের মাধ্যমে আমরা জানতে পারি এক নারীকে তার দেবররা ঘরে অবরুদ্ধ করে প্রাণে ফেলার চেষ্টা করছে। তাৎক্ষণিক ঘটনাস্থলে পুলিশ পাঠাই। বিউটি বেগম ও তার ছেলেকে উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে। ভুক্তভোগীর অভিযোগের ভিত্তিতে আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে। হামলায় ব্যবহারকৃত অস্ত্র লাইসেন্সকৃত হলেও বৈধ অস্ত্র প্রাপ্তির শর্ত ভঙ্গ করায় আইন গত ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।