টোল আদায়ের সময় দু’শ্রমিককে গ্রেফতারের প্রতিবাদে নড়াইলে বাস চলাচল বন্ধ

0
8
রূপগঞ্জ, ফাইল ছবি

স্টাফ রিপোর্টার

নড়াইলে পরিবহন থেকে টোল তোলায় দু’শ্রমিককে গ্রেফতারের প্রতিবাদে শুক্রবার (২৪ ফেব্রুয়ারী) সকাল থেকে জেলার অভ্যন্তরীণ ও আন্তঃজেলা বাস বন্ধ রয়েছে। নড়াইল জেলা বাস মালিক সমিতি ও জেলা বাস-মিনিবাস শ্রমিক ইউনিয়ন হটাৎ করে এ সিদ্ধান্ত নেওয়ায় ভোগান্তিতে পড়েছে যাত্রী সাধারণ। তবে দূরপাল্লার বাস চলাচল করছে।

জানা গেছে, বৃহস্পতিবার (২৩ ফেব্রুয়ারী) রাত ৮ টার দিকে নড়াইল বাস টার্মিনাল থেকে নড়াইল-যশোর সড়কে জেলা বাস মালিক সমিতি ও জেলা বাস-মিনিবাস শ্রমিক ইউনিয়ন ও নড়াইল পৌরসভার নামে টোল আদায়ের সময় ডিবি পুলিশ টাকা আদায়কারী খোকন বিশ্বাস (৪৮) ও সাকিব (১৮)কে আটক করে। এ ঘটনায় শুক্রবার সকাল থেকে বাস বন্ধ করে দেওয়া হয়।

নড়াইল সদরের উজিরপুর গ্রামের বাসিন্দা ময়না বেগম জানান, জরুরি কাজে খুলনায় যাওয়ার জন্য বাড়ি থেকে রূপগঞ্জ বাসষ্টান্ডে এসে দেখি বাস চলাচল করছে না। যাত্রী আরিফ হোসেন জানান, তিনি যশোরে যাওয়ার জন্য বের হলেও বাস চলাচল বন্ধ থাকায় যেতে পারেননি।

নড়াইল জেলা বাস-মিনিবাস মালিক শ্রমিক ইউনিয়নের সভাপতি, আওয়ামী লীগ নেতা বিপ্লব বিশ^াস বিলো বলেন, শ্রমিক ইউনিয়ন নিজেদের সমিতিতে অনুদান ও পৌর টোল দিয়ে থাকে। তারপরও পুলিশ আমাদের শমিকদেও আটক করছে। এর সুষ্ঠু সমাধান না হওয়া পর্যন্ত বাস চলাচল বন্ধ থাকবে।

নড়াইল জেলা বাস-মিনিবাস মালিক সমিতির সভাপতি সরদার আলমগীর হোসেন বলেন, শ্রমিক আটকের ঘটনায় চালক-হেলপাররা আমাদের সাথে কথা বলে বাস চলাচল বন্ধ করে দিয়েছে। আটক শ্রমিকদের মুক্তি এবং বিষয়টির মিমাংসা না হলে বাস চলাচল বন্ধ থাকবে।

এ বিষয়ে পুলিশ পরিদর্শক (ডিবি) সাজেদুল ইসলাম বলেন, বাস টার্মিনালের সামনে দাড়িয়ে প্রকাশ্যে বিভিন্ন পরিবহন থেকে দূরপাল্লার গাড়ীসহ বিভিন্ন নামে অবৈধভাবে প্রায় দু’শ টাকা করে চাঁদা তোলার অভিযোগে তাদের আটক করা হয়েছে। বিষয়টি নিয়ে পুলিশ সুপার স্যারের সাথে সন্ধ্যার পর বাস মালিক সমিতি ও শ্রমিক ইউনিয়নের নেতৃবৃন্দের বসার কথা রয়েছে। তবে দুপুর থেকে বাস চলাচল স্বাভাবিক রয়েছে বলে দাবি করেন।