নড়াইলে ভুয়া ডাক্তারের খপ্পরে পড়ে সর্বশান্ত রোগীরা!

0
7
নড়াইলে ভুয়া ডাক্তারের খপ্পরে পড়ে সর্বশান্ত রোগীরা!
নড়াইলে ভুয়া ডাক্তারের খপ্পরে পড়ে সর্বশান্ত রোগীরা!

স্টাফ রিপোর্টার

নড়াইলে ভূয়া ডাক্তার মহাদেব দাসের প্রতারনায় সর্বশান্ত হচ্ছে গ্রাম থেকে আগত সাধারন রোগীরা। মহাদেব দাসের প্রেসক্রিপশনে ডি এম এফ লেখা থাকলেও সংবাদ কর্মীদেরকে তিনি ডি এম এফ সার্টিফিকেট দেখাতে পারেননি।নড়াইল সদর হাসপাতালের সামনে স্বাস্থ্যসেবা পরামর্শ কেন্দ্র ”আরোগ্য নিকেতন” খুলে চলছে এ প্রতারনা।এ বিষয়ে বিভিন্ন গনমাধ্যমে খবর প্রকাশিত হলেও নির্বিকার স্বাস্থ্য প্রশাসন।

অনুসন্ধানে জানা যায়,নড়াইল সদর হাসপাতালে চিকিৎসা নিতে আসা গ্রামের সহজ সরল রোগীদের দালালের মাধ্যমে চিকিৎসার নামে অপচিকিৎসা করছেন মহাদেব দাস।দালালরা ২শ টাকায় ভাল বিশেষজ্ঞ ডাক্তারের প্রলোভন দেখিয়ে রোগীদেরকে মহাদেবের চেম্বারে নিয়ে আসে। এরপর সাধারন জ্বর সর্দি কাশির রোগীদেরকেও বড় রোগের লক্ষণ ইত্যাদি বলে রোগী ও তার স্বজনদের মানসিকভাবে দূর্বল করে বিভিন্ন অপ্রয়োজনীয় টেষ্টের মাধ্যমে রোগীদেরকে করা হয় নিঃস্ব।সর্ব রোগের জন্যই দেওয়া হয় হাইয়ার এ্যন্টিবায়োটিক।

সদর উপজেলার বাশগ্রামের সাবিনা বেগম(৪৫) নামের এক রুগীঁ জানান, গত ৩ মাস আগে মাথা ব্যথা নিয়ে সদর হাসপাতালে ডাক্তার দেখাতে আসলে হাসপাতালের সামনে থেকে একজন আমাকে বলেন সদর হাসপাতালে মাথা ব্যথার ডাক্তার নেই।সামনে আরোগ্য নিকেতনে বিশেষজ্ঞ ডাক্তার আছে ২শত টাকা দিয়ে দেখানো যাবে।এরপর আমাকে মহাদেব ডাক্তারের কাছে নিয়ে আসে।মহাদেব ডাক্তার আমাকে দেখে বলে আপনার মাথায় প্রচন্ড সমস্যা সিটিস্ক্যান,ব্লাডসহ নানা ধরনের টেষ্ট করতে দেন।এ পর্যন্ত ৩০ হাজার টাকার উপরে খরচ হলেও রোগ ভালো হয়নি।

কোমরে ব্যাথর জন্য চিকিৎসা নিতে আসা পঞ্চাশোর্ধ বকুল মুন্সী জানান,আমরা গ্রামের গরীব মানুষ শহরে ভালো ডাক্তারের কাছে চিকিৎসা নিতে এসে বুঝতে না পেরে মহাদেবের খপ্পরে পড়ে সর্বশান্ত হয়ে গেছি।এ ছাড়া মহাদেবের কাছে চিকিৎসা নেওয়া শাহীনা আক্তার বলেন, মহাদেবের কাছে চিকিৎসা নিয়ে প্রতারিত হয়েছি এবং এ নিয়ে ডাক্তারের কাছে প্রতিবাদ করলে মহাদেব ফোন করে অনেক ছেলেপেলে এনে আমাদের সাথে দূব্যবহার ও হুমকি দেয়।
অনুসন্ধানে আরো জানা যায়,এক ক্ষমতাসীন রাজনৈতিক ব্যক্তির বাসা ভাড়া নিয়ে আরোগ্য নিকেতন নাম দিয়ে সাধারন রুগীদের সাথে চিকিৎসা দেওয়ার নামে প্রতারনা করে যাচ্ছেন মহাদেব দাস।এম বি বি এস ডিগ্রী ছাড়াই এমনকি নামের পাশে ভুয়া ডি এম এফ ডিগ্রী লাগিয়ে ব্যবস্থাপত্র দেওয়া, রুগীকে ডায়োগনষ্টিক সেন্টারে পাঠানো এবং প্রাপ্ত রিপোর্ট দেখার মতো গুরুত্বর অপকর্মগুলো বাধাহীন ভাবে করে যাচ্ছেন তিনি।

স্থানীয়রা অভিযোগ করে বলেন, সিভিল সার্জন অফিস ম্যানেজ করেই মহাদেব দাস ভূয়া ডাক্তার সেজে জেলা শহরের প্রাণকেন্দ্র সদর হাসপাতালের সামনে মানুষকে প্রতারিত করছে।এ বিষয়ে সিভিল সার্জন অফিসে একাধিকবার অভিযোগ দিলেও মহাদেব দাসের ভূয়া ডাক্তারি চলছে বহাল তবিয়তে।

এ বিষয়ে মহাদেব দাসের কাছে জানতে চাইলে তিনি বলেন,তার মতো অনেকেই ডাক্তারি করে যাচ্ছেন তাই তিনিও করছেন। নড়াইল সিভিল সার্জন ডাঃ নাছিমা আক্তারের কাছে ভূয়া ডাক্তার মহাদেব দাসের বিষয়ে জানতে চাইলে, ভূয়া ডাক্তার মহাদেব দাসের বিষয়ে এড়িয়ে গিয়ে বলেন, ভূয়া ডাক্তারদের তালিকা তৈরি করে ডিসি মহোদয়কে দিয়েছেন।অথচ এই অপচিকিৎসকদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার কথা সিভিল সার্জন অফিসের।

এ বিষয়ে নড়াইলের জেলা প্রশাসক মোঃ হাবিবুর রহমান জানান,অপচিকিৎসকদের তালিকায় অন্যতম রয়েছে মহাদেব দাস,আমরা তাকে কিছুদিন আগে মোবাইল কোর্টের মাধ্যমে জরিমানা করেছি। সে যদি আবার এসব শুরু করে থাকে, তাহলে আমরা তার বিরুদ্ধে ব্যবস্থা নেব।