বাঘারপাড়ার বাকড়ীতে কমরেড অমল সেন’র মৃত্যুবাষির্কী উপলক্ষে প্রস্তুতি সভা

0
7
বাঘারপাড়ার বাকড়ীতে কমরেড অমল সেন’র মৃত্যুবাষির্কী উপলক্ষে প্রস্তুতি সভা
বাঘারপাড়ার বাকড়ীতে কমরেড অমল সেন’র মৃত্যুবাষির্কী উপলক্ষে প্রস্তুতি সভা

বাঘারপাড়া (যশোর) প্রতিনিধি

যশোরের বাঘারপাড়ার বাকড়ীতে কমরেড অমল সেন’র ২০তম মৃত্যুবাষির্কী উপলক্ষে প্রস্তুতিমুলক সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহষ্পতিবার বিকেলে অমল সেন স্মৃতিসৌধ চত্বরে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন স্মৃতি রক্ষা কমিটির সভাপতি কমরেড ইকবাল কবির জাহিদ।

কমরেড অমল সেন স্মৃতি রক্ষা কমিটি আয়োজিত সভায় উপস্থিত ছিলেন, কমিটির ভারপ্রাপ্ত সম্পাদক বিপুল বিশ্বাস, সাংগঠনিক সম্পাদক মিজানুর রহমান, সদস্য তাছলিমুর রহমান, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান বিথীকা বিশ্বাস, অধ্যাপক রমেশ অধিকারী, দীপক অধিকারী, নবকৃষ্ণ বিশ্বাস, বিনয় বিশ্বাস, ইনছার আলীসহ ১১খানের সর্বস্তরের মানুষ।
কমরেড অমল সেন ১৯১৩সালে নড়াইল জেলার আফরা গ্রামে জমিদার পরিবারে জন্ম গ্রহণ করেন।

তেভাগা আন্দোলনের অন্যতম সক্রিয় এ নেতা যশোর-নড়াইল এলাকার কৃষকদের সংগঠিত করেছিলেন। সাম্প্রদায়িকতা ও সা¤্রাজ্যবাদের বিরুদ্ধে অমল সেনের দৃঢ় অবস্থান আজীবন। ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধে তিনি সংগঠকের দায়িত্ব পালন করেন। বিপ্লবী এ নেতা ২০০৩ সালে ঢাকার একটি হাসপাতালে ১৬জানুয়ারি মৃত্যুবরণ করেন। এরপর ১৭জানুয়ারি বাকড়ীতে তাঁর মরদেহ সমাহিত করা হয়। উপজেলার জামদিয়া ইউনিয়নের কমরেড অমল সেনের স্মৃতি বিজড়িত বাকড়ী মাধ্যমিক বিদ্যালয় চত্বরে নেওয়া হয়েছে বিভিন্ন কর্মসূচি।

যার মধ্যে আগামী ১০ জানুয়ারি বাকড়ী থেকে বারভাগ গ্রাম পর্যন্ত র‌্যালী, ১২তারিখে অমল সেনের জীবনীর উপর রচনা প্রতিযোগিতা, ১৩তারিখ চিত্রাঙ্কন প্রতিযোগিতা, ১৪তারিখ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্রীদের সাইকেল রেস, ১৬তারিখ অমল সেন স্মরণে ফুটবল খেলা, ১৭তারিখ আলোচনা সভা এবং ১৮তারিখ আলোচনা ও সাংস্কৃতিক সন্ধ্যা অনুষ্ঠিত হবে।