ভোট শেষে সাজেক থেকে ফেরার পথে নির্বাচনী কর্মকর্তাসহ ৭জন ব্রাশফায়ারে নিহত

1
9

নিউজ ডেস্ক

সোমবার (১৮ মার্চ) সন্ধ্যা সাড়ে ৬টার দিকে রাঙ্গামাটির বাঘাইছড়ি উপজেলায় উপজেলা পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ শেষে ফেরার পথে পোলিং এজেন্ট শিক্ষকসহ ৭ জনকে ব্রাশফায়ার করে হত্যা করেছে দুর্বৃত্তরা। নির্বাচন শেষে সাজেক ইউনিয়নের কংলাক, মাচালং ও বাঘাইহাট কেন্দ্র থেকে চান্দের গাড়িতে করে সদরে ফেরার পথে উপজেলার নয়কিলো নামক এলাকায় এ মর্মান্তিক হত্যাযজ্ঞের ঘটনা ঘটে।

পুলিশ সূত্রে জানা যায়, ঘটনায় ৪ জন পুলিশসহ আরো ১৬ জন আহত হয়েছেন যাদের মতো মধ্যে ১৪ জনের অবস্থা আশংকাজনক। তাদের বিজিবির হেলিকপ্টারে করে চট্টগ্রাম মেডিকেল হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। নিহতের সংখ্যা বাড়তে পারে বলে জানিয়েছে পুলিয়া। এদিকে অন্য দু’জনকে বাঘাইছড়িতে চিকিৎসা দেয়া হচ্ছে।

নিহতদের পরিচয় পাওয়া গিয়েছে। তারা হলেন— পোলিং এজেন্ট শিক্ষক মো. আমির হোসেন (৪০), দাখিল মাদ্রাসার শিক্ষক আবু তৈয়ব, নির্বাচনী দায়িত্বে থাকা আনসার ভিডিপির মো. আল আমিন (১৭), বিলকিস (৪০), মিহির কান্তি দত্ত (৪০) ও জাহানারা বেগম (৩১)। এছাড়া মিন্টু চাকমা (২৭) নামের একজন পথচারী ঘটনায় নিহত হন।

উল্লেখ্য, সোমবার সকালে ভোট শুরুর এক ঘণ্টা পর জেএসএস সমর্থিত প্রার্থী ও বর্তমান উপজেলা পরিষদ চেয়ারম্যান বড়ঋষি চাকমা কারচুপির অভিযোগ এনে ভোট বর্জন করেন। এখানে জেএসএস (এমএন লারমা) প্রার্থী ও সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান সুদর্শন চাকমা তার প্রতিদ্বন্দ্বী ছিলেন।