কালিয়ায় নৌকাডুবিঃ অবশেষে নবগঙ্গায় ভেসে উঠেছে নিখোঁজ মাহমুদের লাশ

0
6

স্টাফ রিপোর্টার

নড়াইলের কালিয়ায় নৌকাডুবির ঘটনায় তিন দিন পর অবশেষে মঙ্গলবার সকালে নবগঙ্গা নদীতে ভেসে উঠেছে নিখোঁজ মাহামুদ হোসেনের (৪৫) লাশ। উপজেলার বড়দিয়া নৌ-ফাঁড়ি পুলিশ লাশটি উদ্ধার করে পরিবারের কাছে হস্তান্তর করেছে। এ নিয়ে ওই দূর্ঘটনায় নিখোজ ৪ জনের লাশই উদ্ধার করা হয়েছে। ফায়ার সার্ভিস উদ্ধার অভিযানের সমাপ্তি ঘোষণা করেছেন।

৩০ ডিসেম্বর রাতে বাহিরডাঙ্গা-চরবাহিরডাঙ্গা খেয়াঘাটে নবগঙ্গা নদীতে নৌকা ডুবির ঘটনার ৩ দিন ধরে নিখোঁজ থাকা মাহমুদ হোসেনের (৩৫) লাশ মঙ্গলবার সকাল ১১ টার দিকে নবগঙ্গা নদীর চোরখালি নামক স্থানে ভেসে উঠে। এর আগে ঘটনার রাতেই নাজমা বেগম (২৬) ও তার ৩বছরের শিশু সন্তান নাসিম হেসেনের লাশ উদ্ধার করা হয়। নৌকার মাঝিসহ ১৬ জন যাত্রীর মধ্যে ১০জন সাঁতরে প্রাণে বেঁচে গেলেও মৃত নাজমার ছোট ভাই রয়েল শেখ ও ভগ্নিপতি মাহমুদ হোসেনসহ ৪ জন নদীগর্ভে নিখোঁজ হয়। এদের মধ্যে গত ১ জানুয়ারী দ্বিতীয় দফা অভিযান চালিয়ে খুলনা ফায়ার সার্ভিসের ডুবুরিদল ঘটনাস্থল থেকে বাবুপুর গ্রামের বাসিন্দা ও হামিদপুর ইউপির গ্রাম পুলিশ লাবু শেখ (৩০) ও জোকারচর গ্রামের খানজে শেখের (৪৫) লাশ উদ্ধার করে। তৃতীয় দফায় গত সোমবার (২ জানুয়ারী) বিকালে রয়েল শেখের (২৮) লাশ উদ্ধার করে ডুবুরিদল।

উপজেলার বড়দিয়া নৌ-পুলিশ ফাঁড়ির আইসি এস আই মো. লোকমান হোসেন বলেন, নিখোঁজ মাহমুদের ভাসমান লাশটি উদ্ধার করে পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

নড়াইল ফায়ার সার্ভিসের উপসহকারি পরিচালক মো.মাহাবুব আলম বলেন, যেহেতু নদীগর্ভে নিখোঁজ সকলের লাশ উদ্ধার করে পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। তাই উদ্ধার অভিযানেরও সমাপ্তি ঘোষণা করা হয়েছে।