বিজয়ের মাসে চালু হলো নড়াইলের নবগঙ্গা নদীর মহাজন-বড়দিয়া ঘাটের ফেরি চলাচল

0
9
বিজয়ের মাসে চালু হলো নড়াইলের নবগঙ্গা নদীর মহাজন-বড়দিয়া ঘাটের ফেরি চলাচল
বিজয়ের মাসে চালু হলো নড়াইলের নবগঙ্গা নদীর মহাজন-বড়দিয়া ঘাটের ফেরি চলাচল

স্টাফ রিপোর্টার

এক বছর আগে নড়াইলের কালিয়া উপজেলার নবগঙ্গা নদীর বড়দিয়া এবং মহাজন ঘাটে দুটি ইউটিলিপি ফেরি এনে রাখা হয়। শুক্রবার মহান বিজয় দিবসের পড়ন্ত বিকেলে ফেরি চলাচলের উদ্বোধন করেন নড়াইল-১ আসনের সাংসদ কবিরুল হক মুক্তি।

এ সময় সড়ক ও জনপথ বিভাগের নড়াইলের নির্বাহী প্রকৌশলী মোঃ আশরাফুজ্জামান, কালিয়া উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান খান শামীমুল ইসলাম,মাউলি ইউনিয়নের চেয়ারম্যান রোজী হক,লোহাগড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি মুন্সি মো.আলাউদ্দীন,বিশিস্ট ব্যবসায়ী বিশ্বজিৎ সাহা.নড়াগাতি থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো.ফোরকান মোল্লা, নড়াগাতি থানা যুবলীগ আহবায়ক মো.হাদিউজ্জামানসহ স্থানীয় জনপ্রতিনিধি উপস্থিত ছিলেন।

সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী মো.আশরাঠুজ্জামান বলেন,ফেরিঘাটটি চালু হওয়ায় দক্ষিন পশ্চিমের জেলা খুলনা বাগেরহাট এবং গোপালগঞ্জের সঙ্গে নড়াইল জেলার সড়ক যোগাযোগ ব্যবস্থা উন্নত হবে। এছাড়া জেলার নড়াইল সদর,লোহাগড়া,কালিয়া উপজেলাসহ নড়াগাতি থানার প্রায় লক্ষাধিক মানুষ উপকৃত হবে। তিনি বলেন,এক বছর আগে এই ঘাটে ফেরি আনা হয়। পল্টুন ও সংযোগ সড়ক প্রস্তুত না হওয়ায় এবং লোকবল সংকটের কারণে এতদিন এই ঘাটে ফেরি চালু হয়নি। মধুমতি সেতু চালু হওয়ায় সেখানকার ফেরির লোকবল দিয়ে এ ফেরি দুটি চালু করা হলো।

সাংসদ কবিরুল হক মুক্তি বলেন,মহাজন ও বড়দিয়ায় এক সময় নৌবন্দর ছিল। ইস্ট ইন্ডিয়া কোম্পানী বড় বড় জাহাজ নিয়ে এখানে বাণিজ্য করতে আসতো। এখনো এখানে একটি নৌ পুলিশ ফাঁড়ি রয়েছে। এখানে রয়েছে জেলার মধ্যে সবচেয়ে টিন বিক্রির বড় মোকাম। ফেরি চালু হওয়ায় তিনি বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং সড়ক যোগাযোগ মন্ত্রীর কাছে কৃতজ্ঞতা প্রকাশ করেন।