বাঘারপাড়ায় উপজেলা প্রশাসন ও আওয়ামীলীগের পৃথক কর্মসূচি পালন

0
2
বাঘারপাড়ায় উপজেলা প্রশাসন ও আওয়ামীলীগের পৃথক কর্মসূচি পালন
বাঘারপাড়ায় উপজেলা প্রশাসন ও আওয়ামীলীগের পৃথক কর্মসূচি পালন
বাঘারপাড়া (যশোর) প্রতিনিধি
যশোরের বাঘারপাড়ায় যথাযোগ্য মর্যাদায় ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস উদযাপন করা হয়েছে। শুক্রবার ভোরে তোপধ্বনির মধ্য দিয়ে দিনটির সূচনা হয়। এদিন বাঘারপাড়া চৌরাস্তা সংলগ্ন আওয়ামীলীগ কার্যালয়ের সামনে মুক্তিযুদ্ধের স্মৃতিস্তম্ভে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করে উপজেলা প্রশাসন, বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংষ্কৃতিক সংগঠনসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান।
এদিন সকাল সাড়ে ৭ টায় উপজেলা প্রশাসনের পক্ষ থেকে মুক্তিযুদ্ধের স্মৃতিস্তম্ভে ফুল দিয়ে শ্রদ্ধা জানান উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) সৈয়দ জাকির হাসান। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা সহকরী কমিশনার (ভূমি) তামান্না ফেরদৌসীসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তা।
সকাল সাড়ে ৮ টায় উপজেলা আওয়ামীলীগের পক্ষে সংগঠনটির সভাপতি সংসদ সদস্য রনজিৎ কুমার রায়ের নেতৃত্বে মুক্তিযুদ্ধের স্মৃতিস্তম্ভে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়।
শ্রদ্ধা নিবেদন শেষে সংসদ সদস্য  রনজিৎ রায়ের নেতৃত্বে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়। পরে উপজেলা আওয়ামীলীগের দলীয় কার্যালয়ে সংক্ষিপ্ত আলোচনার আয়োজন করে তারা। এতে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি  রনজিৎ কুমার রায়। এসময় উপস্থিত ছিলেন, আওয়ামীলীগ নেতা অধ্যক্ষ আজগর আলী, যশোর জেলা পরিষদ সদস্য সাইফুজ্জামান চৌধুরী ভোলা, ইউপি চেয়ারম্যান বাবলু কুমার সাহা, আমিনুর রহমান সরদার, জাকির হোসেন,আরিফুল ইসলাম তিব্বত ও আসাদুজ্জামান মিন্টু, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার খন্দকার শহিদুল্লাহ, জামদিয়া ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি নিখিল কুমার আঢ্য, আওয়ামীলীগ নেতা শচীন্দ্রনাথ বিশ্বাস, মিজানুর রহমান, মুন্সি বাহার উদ্দিন, উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক কামরুজ্জামান লিটন, উপজেলা মহিলা যুবলীগের আহবায়ক আহবায়ক সালমা খাতুন, যুগ্ম আহবায়ক রনি ভৌমিক, যুবলীগ নেতা রুবেল রানা প্রমুখ। আলোচনা সভা শেষে মিলাদ মাহফিলের আয়োজন করা হয়।
সকাল ৮ টায় জেলা আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার বিপুল ফারাজির নেতৃত্বে মুক্তিযুদ্ধের স্মৃতিস্তম্ভে ফুল দিয়ে শ্রদ্ধা জানান, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীরমুক্তিযোদ্ধা হাসান আলী, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আব্দুর রউফ মোল্যা, উপজেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক প্রভাষক নজরুল ইসলাম, নারিকেলবাড়িয়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাস্টার ইমদাদ হোসেন, ইউপি চেয়ারম্যান আবু মোতালেব তরফদার ও রবিউল ইসলাম, উপজেলা আওয়ামীলীগের সাবেক ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক শেখ ইউনুছ আলী, পৌর আওয়ামীলীগের যুগ্ম আহবায়ক ফয়সাল আহমেদ মিল্টন, যুবলীগ নেতা রিয়াদ হোসেন, ইউপি সদস্য ফিরোজ হাসান ও শের আলী, ওয়ার্ড আওয়ামীলীগ নেতা ও সাবেক ইউপি সদস্য সাদ্দাম হোসেন টুলু,উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাবেক যুগ্ম আহবায়ক শেখ পলাশ, আব্দুল কাদের প্রমুখ। মুক্তিযুদ্ধের স্মৃতিস্তম্ভে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন শেষে বিপুল ফারাজীর নেতৃত্বে একটি বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়।
এদিকে মুক্তিযুদ্ধের স্মৃতিস্তম্ভে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন শেষে উপজেলা প্রশাসনের আয়োজনে সরকারি  পাইলট হাই স্কুল মাঠে কুচকাওয়াজ , ডিসপ্লে ও বিভিন্ন খেলাধুলার আয়োজন করা হয়। দুপুরে উপজেলা পরিষদ চত্বরে বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনার আয়োজন করে উপজেলা প্রশাসন। এতে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) সৈয়দ জাকির হাসান। এসময় উপস্থিত ছিলেন, সাবেক অতিরিক্ত সচিব বীরমুক্তিযোদ্ধা সন্তোষ কুমার অধিকারী, উপজেলা পরিষদ চেয়ারম্যান ভিক্টোরিয়া পারভীন সাথী, সহকারী কমিশনার (ভূমি) তামান্না ফোরদৌসী, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীরমক্তিযোদ্ধা হাসান আলী, পৌর মেয়র কামরুজ্জামান বাচ্চু, থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফিরোজ উদ্দীন,  বীর মুক্তিযোদ্ধা আব্দুল আজিজ, শহিদুল্লাহ খন্দকার, মাস্টার নুরুল ইসলাম প্রমুখ। অনুষ্ঠান শেষে মুক্তিযোদ্ধাদের মাঝে উন্নত মানের খাবার পরিবেশন করা হয়। পরে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।