টাঙ্গাইলে হেরোইনসহ মাদক ব্যবসায়ীকে আটক করেছে র‍্যাব-১৪

0
8
টাঙ্গাইলে হেরোইনসহ মাদক ব্যবসায়ীকে আটক করেছে র‍্যাব-১৪
টাঙ্গাইলে হেরোইনসহ মাদক ব্যবসায়ীকে আটক করেছে র‍্যাব-১৪

স্টাফ রিপোর্টার

“বাংলাদেশ আমার অহংকার” এই শ্লোগান নিয়ে জন্ম হয় র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়নের প্রতিষ্ঠালগ্ন থেকে র‌্যাব বাংলাদেশের মানুষের কাছে আস্থা ও বিশ্বাসের প্রতীক। জঙ্গিবাদ, মাদক চোরাচালান, সন্ত্রাসবাদ, ছিনতাই, ডাকাতি, জুয়া, প্রতারকচক্র, অপহরণ, খুন, ধর্ষণসহ বিভিন্ন ধরণের অবৈধ কর্মকান্ড থেকে রক্ষার জন্য প্রতিষ্ঠালগ্ন থেকে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন দেশব্যাপী আপোষহীন অবস্থানে থেকে নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

এরই ধারাবাহিকতায় গত (১৪ ডিসেম্বর ২০২২) বিকালে গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, ০১জন মাদক ব্যবসায়ী টাঙ্গাইল জেলার ঘাটাইল থানাধীন হামিদপুর বাসস্ট্যান্ড এলাকায় বিপুল পরিমাণ মাদকদ্রব্য হেরোইনসহ বিক্রয়ের উদ্দেশ্যে অবস্থান করছে। উক্ত সংবাদটি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে সংবাদের সত্যতা যাচাই ও আইনগত ব্যবস্থা গ্রহণের নিমিত্তে আভিযানিক দল উক্ত স্থানে পৌছে সাক্ষীদের উপস্থিতিতে আসামী সাকিবুল হাসান(৩১), পিতা- জাকির শাহ, সাং-সিধুলী, থানা-গুরুদাসপুর, জেলা-নাটোর এর কাধে থাকা ০১টি কালো রংয়ের স্কুল ব্যাগ তল্লাশী করে ৮৫০ গ্রাম মাদকদ্রব্য হেরোইন উদ্ধার করে জব্দ করে উক্ত আসামীকে গ্রেফতার করেছে র‍্যাব-১৪।

গ্রেফতারকৃত আসামী প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, সে আন্তঃজেলা মাদক ব্যবসায়ী চক্রের সদস্য এবং তার মাদক ব্যবসা পরিচালনা করার জন্য আইনশৃঙ্খলা বাহিনীর চোখ ফাঁকি দিতে সে প্রতিনিয়ত অভিনব কৌশল অবলস্বন করত। সে রাজশাহী জেলার সীমান্তবর্তী এলাকা হতে অবৈধ মাদকদ্রব্য হেরোইন সংগ্রহ করে টাঙ্গাইল জেলা সহ দেশের বিভিন্ন স্থানে বিভিন্ন ব্যক্তির নিকট বিক্রয় করে।

ধৃত আসামীর বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন-২০১৮ মোতাবেক টাঙ্গাইল জেলার ঘাটাইল থানায় আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন।

এ সকল মাদক ব্যবসায়ীদের আইনের আওতায় এনে মাদক মুক্ত দেশ গড়তে র‌্যাবের অভিযান অব্যাহত থাকবে বলে জানান, র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন-১৪ অতিরিক্ত ডিআইজি বিপিএম (অধিনায়ক) মোহাম্মদ মহিবুল ইসলাম খান।