বাঘারপাড়ায় শিক্ষক-সুপারভাইজারদের মাঝে সনদ বিতরণ

0
6
বাঘারপাড়ায় শিক্ষক-সুপারভাইজারদের মাঝে সনদ বিতরণ
বাঘারপাড়ায় শিক্ষক-সুপারভাইজারদের মাঝে সনদ বিতরণ

বাঘারপাড়া (যশোর) প্রতিনিধি

যশোরের বাঘারপাড়ায় উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরো যশোরের আয়োজনে আউট অব চিলড্রেন এডুকেশন প্রোগ্রাম-এর আওতায় ১২ দিনব্যাপী শিক্ষক ও সুপারভাইজারদের বুনিয়াদী প্রশিক্ষণ কর্মশালা শেষ হয়েছে।

এ উপলক্ষে সোমবার দুপুরে উপজেলা পরিষদ হল রুমে অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন উপজেলা নিবার্হী অফিসার সৈয়দ জাকির হাসান। প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোহাম্মদ মনোয়ার হোসেন ।

তিনি বলেন, ‘জাতীয় শিক্ষানীতি-২০১০ অনুযায়ী সকলের জন্য শিক্ষার সুযোগ তৈরি করতে হবে। বাংলাদেশ প্রাথমিক শিক্ষায় অভূতপূর্ব সাফল্য অর্জন করেছে। বর্তমান সরকার সমগ্র জনগোষ্ঠীর যে অংশ শিক্ষার মূলস্রোতের বাইরে অবস্থান করছে তাদের কথা চিন্তা করে উপানুষ্ঠানিক শিক্ষা নামে প্রকল্প গ্রহণ করেছে।’

এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আব্দুর রউফ মোল্যা , সহকারি শিক্ষা কর্মকতার্ নুরে-এ-এলাহী ও দিশা সমাজ কলা্যাণ সংস্থা নিবার্হী পরিচালক রাহিমা সুলতানা।

প্রশিক্ষণ চলাকালে উপজেলা নির্বাহী অফিসার সৈয়দ জাকির হাসান সশরীরে উপস্থিত থেকে প্রশিক্ষণার্থীদের মনোযোগী করতে প্রথম দিনই সমাপনী মূল্যায়নে ৩ জনকে পুরস্কার প্রদান করেন এবং পরবর্তী ১০ জনকে সার্টিফিকেট প্রদানের ঘোষণা দিয়েছিলেন। সমাপনী দিনে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে প্রশিক্ষণার্থীদের প্রতিভা অন্বেষণে চেষ্টা করা হয়।