নড়াইল জুডিসিয়াল পোর্টালের উদ্বোধন

0
38
নড়াইল জুডিসিয়াল পোর্টালের উদ্বোধন
নড়াইল জুডিসিয়াল পোর্টালের উদ্বোধন

স্টাফ রিপোর্টার

Aspire to innovate (a2i) কর্তৃক বিগত ০৯/১১/২০২২, ১০/১১/২০২২ ও ১৩/১১/২০২২ তারিখ ব্যাপী নড়াইলসহ মেহেরপুর, মাগুরা, সুনামগঞ্জ, চুয়াডাঙ্গা জেলার জুডিসিয়াল পোর্টাল, ভার্সন ২০২২ এর এর পরিচিতি ও পরিচালনা পদ্ধতির উপর তিন দিনব্যাপী Training of Trainers (TOT) অনলাইন প্রশিক্ষণ কর্মসূচী শেষে উন্মুক্ত হয়েছে নড়াইল জুডিসিয়াল পোর্টাল। উক্ত জেলার মোট ২০ জন বিচারক বৃন্দকে প্রশিক্ষণ প্রদান করেন এটুআই এ কর্মরত বিচারক অতিরিক্ত জেলা ও দায়রা জজ জনাব ফারজানা খান, অতিরিক্ত জেলা ও দায়রা জজ জনাব সাব্বির মাহমুদ চৌধুরি ও যুগ্ম জেলা ও দায়রা জজ জনাব মোঃ মাহবুব সোবহানী।

http://narail.judiciary.org/bd ব্রাউজ করে এখন বিশ্বের যে কোন মানুষ নড়াইল আদালতের ইতিহাস, আদালতের বিচারক, কর্মকর্তাদের নাম সহ সংশ্লিষ্ট জেলার বিজ্ঞ আইনজীবীদের নাম, সরকারী কৌঁসুলি, পাবলিক প্রসিকিউটর, নোটারি পাবলিক, সার্ভে কমিশনার, লিগ্যাল এইড প্যানেল আইনজীবী, কোর্ট পুলিশ, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা, সরকারী প্রতিষ্ঠান, বেসরকারী প্রতিষ্ঠান এর নাম ও মোবাইল নম্বর জানতে পারবেন। আরো জানতে পারবেন প্রতিটি মৌজার শতক প্রতি জমির দাম, আইনজীবী হওয়ার প্রক্রিয়া, সংশ্লিষ্ট জেলার আইন বিষয়ক শিক্ষা প্রতিষ্ঠানের নাম, ঠিকানা ও মোবাইল নম্বর।

সম্পূর্ণ ভিন্ন আঙ্গিকে করা ‘আমাদের কথায়’ নড়াইল আদালতের বিবর্তনের ইতিহাস অত্যন্ত সুন্দরভাবে তুলে ধরা হয়েছে। খসড়া মানচিত্র আকারে তুলে ধরা হয়েছে আদালতের পূর্ব ও বর্তমান অবস্থা। ‘সকল বিচারিক সেবা এক ঠিকানায়’ এই প্রতিপাদ্য কে সামনে রেখে সাজানো হয়েছে এই পোর্টাল ন্যায়বিচার প্রত্যাশী সাধারন সাধারন মানুষের কাছে অত্যন্ত সমাদৃত হয়েছে।