দুর্যোগ মোকাবেলায় নড়াইল আদালত চত্বরে ফায়ার সার্ভিসের মহড়া অনুষ্ঠিত

0
12
দুর্যোগ মোকাবেলায় নড়াইল আদালত চত্বরে ফায়ার সার্ভিসের মহড়া অনুষ্ঠিত
দুর্যোগ মোকাবেলায় নড়াইল আদালত চত্বরে ফায়ার সার্ভিসের মহড়া অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার

নড়াইল জেলা জজ আদালত প্রাঙ্গনে অনুষ্ঠিত হলো অগ্নিকাণ্ড প্রতিরোধ, অগ্নি নির্বাপণ, ভূমিকম্প মোকাবেলা ও প্রাথমিক চিকিৎসা বিষয়ক ফায়ার সার্ভিস সপ্তাহের প্রথম প্রশিক্ষণ ও মহড়া। “দুর্ঘটনা দুর্যোগ হ্রাস করি বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশ গড়ি” প্রতিপাদ্যকে সামনে রেখে নড়াইল জেলার ফায়ার সার্ভিস সপ্তাহের প্রথম মহড়া অনুষ্ঠিত হলো জেলা ও দায়রা জজ আদালত চত্বরে।

উক্ত প্রশিক্ষণ কর্মসূচিতে জেলা ও দায়রা জজ আলমাচ হোসেন মৃধা এর সভাপতিত্বে উপস্থিত ছিলেন নারী ও শিশু নি/র্যাতন দমন ট্রাইবুনালের বিচারক সানা মো: মাহরুফ হোসাইন, চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট শেখ মোহা: আমীনুল ইসলাম, অতিরিক্ত জেলা ও দায়রা জজ জনাব মোঃ কেরামত আলী ও মুহাম্মদ আকরাম হোসেন এবং নড়াইল জেলার সকল বিচারক, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।

উক্ত মহড়ায় ফা/য়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তর, নড়াইল এর ডিএডি মাহাবুব রহমান ও তার ২৫ সদস্য বিশিষ্ট টিম অগ্নিকাণ্ড প্রতিরোধ, অগ্নি নির্বাপন, ভূমিকম্প মোকাবেলা, জরুরি উদ্ধার, ও প্রাথমিক চিকিৎসা বিষয়ক প্রশিক্ষণ প্রদান করেন।

জেলা ও দায়রা জজ আলমাচ হোসেন মৃধা তার সমাপনী বক্তব্যে বলেন দুর্যোগ প্রতিরোধে সচেতন থাকার কোন বিকল্প নেই, মনোবল শক্ত রেখে প্রশিক্ষণ লব্ধ জ্ঞান প্রয়োগ করতে পারলে নিজের সহ আশেপাশের সকলের জীবন বাঁচানো সম্ভব। তিনি একটি কার্যকরী, বাস্তবমুখী ও সফল প্রশিক্ষণ পরিচালনা করার জন্য ফা/য়ার সা/র্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তর, নড়াইল সহ সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জ্ঞাপন করেন।